শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

মঙ্গলবার, ডিসেম্বর ১৪, ২০২১
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরপর দুই ম্যাচ জিতে একম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল পাকিস্তান। চলতি বছরে এ নিয়ে ১৯ টি-টোয়েন্টি জিতল বাবর আজমরা। এক বর্ষপঞ্জীতে এটাই রেকর্ড জয়। মঙ্গলবার করাচির জাতীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে। জবাবে দারুণ লড়াই করেও শেষ বলে উইকেট হারিয়ে ১৬৩ রানে থামে ক্যারিবীয়রা।

অলরাউন্ড নৈপুণ্য দেখানো শাদাব খান ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। পাকিস্তানের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইন্ডিজ ওপেনার ৪৩ বলে  ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। পরে হারিস রউফের বলে আউট হন তিনি। তবে শেষ দিকে ঝড়ো ইনিংস খেলে দলকে জেতানোর চেষ্টা চালান রোমারিও শেফার্ড। তিনি ১৯ বলে ২টি চার ও সমান ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। কিন্তু পাকিস্তানি বোলারদের দৃঢ়তায় জয় পাওয়া হয়নি সফরকারীদের। ১৬৩ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ৯ রানের জয় পায় পাকিস্তান।

এর আগে, টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানি কোনো ব্যাটারই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। তবে চার ব্যাটার দলকে সম্মানজনক স্কোর এনে দেন। সর্বোচ্চ ৩০ বলে ৩৮ করেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তিনি ৪টি চার ও একটি ছক্কায় ৩৮ করে ওডেন স্মিথের বলে বিদায় নেন। ৩৪ বলে ৩১ রান করেন হায়দার আলী। আর ১৯ বলে ৩২ করেন ইফতিখার আহমেদ। তবে শেষদিকে শাদাবের ১২ বলে ২৮ রানের ইনিংসই স্বাগতিকদের ভালো সংগ্রহ পেতে সাহায্য করে। তার ইনিংসে ছিল একটি চার ও ৩টি ছক্কা।

ক্যারিবীয় বোলার স্মিথ ২টি উইকেট পান। এছাড়া আকিল হোসেন, ওশানে টমাস, শেফার্ড ও হেইডেন ওয়ালশ একটি করে উইকেটের দেখা পান। এর আগে, সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানে হারায় স্বাগতিক পাকিস্তান। এদিকে, আজ বুধবার একই ভেন্যুতে নিয়মরক্ষার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল