শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

এশিয়ান ইউনিভার্সিটির উদ্যোগে মুক্তিযোদ্ধা সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বুধবার, ডিসেম্বর ১৫, ২০২১
এশিয়ান ইউনিভার্সিটির উদ্যোগে মুক্তিযোদ্ধা সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক :
 
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান ও আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। 

প্রধান অতিথি’র বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা বলেন, যে স্বপ্ন ও বাস্তবতাকে সামনে নিয়ে সেদিন বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছিল। মুক্তির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সেদিন লাল সবুজের পতাকা এনে দিয়েছিল, সেই বিজয়ের চেতনাকে আমাদের ধরে রাখতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে আর সেই জন্য দরকার দক্ষ মানব সম্পদ তৈরী করা, যেই কাজটি করছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। শুধু তাই নয় এইউবি বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বিনাখরচে উচ্চশিক্ষার ব্যবস্থা করেছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নুরুল ইসলাম বলেন, এশিয়ান ইউনিভার্সিটি  অব বাংলাদেশ স্বল্পখরচে মানসম্মত শিক্ষা প্রদান করছে। আশা করি দক্ষ মানবসম্পদ তৈরীর এই ধারা অব্যাহত থাকবে। বিজয়ের এই দিনে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমাদেরকে শপথ নিতে হবে। বাংলাদেশকে বঙ্গবন্ধু’র সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হবে। 

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ বিজয়ের এই দিনে জাতির শ্রেষ্ঠসন্তান বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ সায়েম ও বীর মুক্তিযোদ্ধা মো: রফিকুল আলমকে সম্মাননা প্রদান করে।
 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, এইউবি সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুজ্জামান ও সরকার ও রাজনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. এম আনিছুর রহমান। সভায় সূচনা বক্তব্য রাখেন এইউবি রেজিস্ট্রার মো: এনামুল হক। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল