বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে মসজিদের জমি ফিরে পেতে মানববন্ধন

শুক্রবার, ডিসেম্বর ১৭, ২০২১
দিনাজপুরে মসজিদের জমি ফিরে পেতে মানববন্ধন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা শহরের প্রাণকেন্দ্র অবস্থিত স্টেশন রোডস্থ জেলা আহলে হাদিস জামে মসজিদের জমি ফিরে পাওয়ার দাবিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে মুসল্লিরা।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বাদ জুমা স্টেশন রোডস্থ মসজিদের সামনের রাস্তায় মুসল্লিরা এই মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে মুসল্লিদের একটি অংশ একই দাবিতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আফতাব উদ্দীন আহমেদ, দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বক্তব্য রাখেন। মানববন্ধনে মসজিদ কমিটির
কোষাধ্যক্ষ মোঃ তোজাম্মেল হক, প্রচার সম্পাদক মোঃ রাজিউল কবির মিলু, অফিস সম্পাদক মোঃ আব্দুল মালেক, সদস্য মোঃ ওবায়দুর রহমানসহ কমিটির অন্যান্য ও বিপুলসংখ্যক মুসল্লিা অংশগ্রহণ করে।

মানববন্ধন থেকে আগামী ৩ দিনের মধ্যে মসজিদ ও এতিমখানার জায়গা খালি করার দাবি জানান বক্তারা। অন্যথায় মসজিদের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়ার হুশিয়ারী দেন তারা। বক্তারা আরো বলেন, মসজিদ, মাদরাসা ও এতিমখানার ওয়াকফ জমির উপর মামলা চলমান অবস্থায় কিভাবে স্থাপনা নির্মিত হলো তা আমাদের বোধগম্য নয়। 

বক্তারা আরো বলেন, আহলে হাদিস মসলিম জনগোষ্ঠির কল্যাণে ওয়াকফ সম্পত্তিতে স্থাপনা নির্মাণ ও জবর দখলে চেষ্টার বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে গত ৮ ডিসেম্বর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। কিন্তু এখন পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। মানববন্ধন থেকে অবৈধ স্থাপনা নির্মানকারীদের বিরুদ্ধে দ্রæত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি বজানান বক্তারা।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী পালনের খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম মুসল্লিদের সাথে দেখা করেন। এ সময় মসজিদ কমিটির নেতৃবৃন্দ মসজিদের জমি দখলমুক্ত করতে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতা কামনা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক মসজিদ কমিটি ও মুসল্লিদের কথা ধৈর্যসহকারে শুনেন এবং বলেন, যেহেতু জমিটি আদালতের নির্দেশনা রয়েছে তাই আদালতে নির্দেশনা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। ততক্ষণ পর্যন্ত মুসল্লিদের শান্ত থাকার পরামর্শ দেন তিনি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল