বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুড়িগ্রামে করোনা সংক্রমণ : ২য় দফায় আরও ১১জন আক্রান্ত

বুধবার, মার্চ ২৪, ২০২১
কুড়িগ্রামে করোনা সংক্রমণ : ২য় দফায় আরও ১১জন আক্রান্ত

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম : 

কুড়িগ্রামে করোনা সংক্রমণ ফের ক্রমেই বেড়েই চলেছে। জেলা স্বাস্থ্যবিভাগ জানায়,গত ২৪ঘন্টায় জেলায় আক্রান্ত হয়েছেন সদর উপজেলার আরো একজন। এ নিয়ে ২য় দফায় গত দুই সপ্তাহে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১১জনে।

তবে সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার নেই কোন প্রবণতা।

বুধবার সকালে জেলা সদরের আড়াইশ শয্যার জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায়, চিকিৎসা নিতে আসা রোগী ও তার স্বজনরা করোনা ইউনিটসহ হাসপাতালে প্রবেশ করছেন মাস্ক ছাড়া। অনেককেই ক্যামেরা দেখে তাড়াহুড়ো করে পকেটে ঢুকিয়ে রাখা মাস্ক ব্যবহার করতে দেখা যায়। তাদের অধিকাংশই মানছেন না স্বাস্থ’বিধি। রাস্তা ঘাটে রিক্সাসহ অধিকাংশ যানবাহণে কেউই মাস্ক ব্যবহার করেননা। হাটবাজারসমুহে মাস্ক ব্যবহারের নেই কোন বালাই। ফলে স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন সকল শ্রেণিপেশার মানুষ।

তবে বিশেষজ্ঞ চিকিৎসকগণ বলছেন,সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও যেভাবে সংক্রমণ বেড়েছে সে হারে এ জেলার মানুষ সচেতন নন।কেউই স্বাস্থ্যবিধি মানছেননা। ঢাকাসহ বাংলাদেশের অন্যান্য জেলার ন্যায় কুড়িগ্রামেও স্বাস্থ্যবিধি মানতে ও মানুষকে সচেতন করতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন বলে সংশ্লিষ্টরা মনে করেন।

এ ব্যাপারে জেলার সাবেক সিভিল সার্জন ডা:আমিনুল ইসলাম বলেন,সারাদেশেই করোনা সংক্রমণ বেড়েছে।কুড়িগ্রামেও এর কোন কমতি নেই। কিন্তু হাসপাতাল, রাস্তাঘাট, বাজার, মসজিদসহ নানা জায়গায় স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। এতে যারা মানছেন তারাও রয়েছেন মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে। তবে দ্রুত প্রশাসনের এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়া উচিত বলে আমি মনে করি।

বর্তমান সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান করোনা সংক্রমণ জেলায় বাড়ার কথা স্বীকার করে বলেন, স্বাস্থ্যবিভাগ থেকে কয়েকটি নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দেয়া হলেও মানছেন না মানুষজন। তিনি সকলকে মাস্ক পরার জন্য অনুরোধ জানান।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, আমরা আজ থেকেই স্বাস্থ্যবিধি মানতে জনমানুষকে সচেতন করাসহ মাস্ক ব্যবহারে অভিযান শুরু করতে যাচ্ছি। এ অভিযান অব্যাহত থাকবে। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল