মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

বিশ্বে সাজাপ্রাপ্ত আসামীকে বিদেশে চিকিৎসা দেওয়ার নমুনা আছে কি : শেখ সেলিম

সোমবার, ডিসেম্বর ২৭, ২০২১
বিশ্বে সাজাপ্রাপ্ত আসামীকে বিদেশে চিকিৎসা দেওয়ার নমুনা আছে কি : শেখ সেলিম

বিশ্বে সাজাপ্রাপ্ত আসামীকে বিদেশে চিকিৎসা দেওয়ার নমুনা আছে কি-না সে ব্যাপারে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন দেশে উন্নত চিকিৎসাব্যবস্থা থাকা সত্ত্বেও সাজাপ্রাপ্ত আসামী খালেদা জিয়াকে চিকৎসার জন্য বিদেশে নিতে হবে কেনো? বিশ্বে সাজাপ্রাপ্ত আসামীকে বিদেশে চিকিৎসা দেওয়ার নমুনা আছে নাকি? তাদের উদ্দেশ্য চিকিৎসা না বিদেশে গিয়ে ষড়যন্ত্র করা? আসলে বিএনপির কাজই হচ্ছে ষড়যন্ত্র করা এবং ষড়যন্ত্রের মাধ্যমে তারা বর্তমান সরকারকে উৎখাতের চেষ্টা করছে। কিন্তু তাদের সেই দুঃস্বপ্ন কোনোদিনই পূরণ হবে না। বিএনপির সকল অপচেষ্টাকে আন্দোলনের মাধ্যমেই প্রতিহত করা হবে। 

শেখ ফজলুল করিম সেলিম আরও বলেন, বিএনপি-জামায়াত জোট স্বাধীনতাবিরোধী অপশক্তি। বিএনপি-জামায়াত জোটের নেতৃবৃন্দ বাংলাদেশের মাটি ও মানুষকে ভালোবাসে না। চিন্তা-চেতনায় তারা পাকিস্তানকে লালন করছে। তাই বাংলাদেশের উন্নয়ন ও মানুষের ভালো থাকা নিয়ে তাদের কিছু যায় আসে না। এখনো বাংলাদেশের স্বাধীনতাবিরোধী এই পরাজিত অপশক্তি ঐক্যবদ্ধ হয়ে বর্তমানে ক্ষমতাসীন স্বাধীনতার স্বপক্ষের সরকার, মুক্তযুদ্ধের চেতনা ধারণকারী সরকার, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আঘাত হানতে তারা ঐক্যবদ্ধ হয়েছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতৃবৃন্দ-কর্মীসহ স্বাধীনতার সকল স্বপক্ষ শক্তিকে ঐকবদ্ধ হয়ে স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত জোটের সকল ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। যাতে করে স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত জোট আর কোনোদিন ক্ষমতায় আসতে না পারে সেজন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, স্বাধীনতা বিরোধীরা দেশের বিরুদ্ধে, বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। দেশবাসীকে সাথে নিয়ে সরকারের অর্জন ও উন্নয়নসমূহ তুলে ধরে এই ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে স্বাধীনতার সকল স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।   

স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, এমপি,  কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।  পরিচালনা করেন স্বাচিপ নেতা ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল