শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রায় ৮০০ ফ্লাইট বাতিল করেছে যুক্তরাষ্ট্র

সোমবার, ডিসেম্বর ২৭, ২০২১
প্রায় ৮০০ ফ্লাইট বাতিল করেছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : সোমবার প্রায় ৮০০ ফ্লাইট বাতিল করেছে মার্কিন বিমান সংস্থাগুলো। দেশটিতে বেড়ে চলেছে কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। এরফলে বিমান ক্রুদের থাকতে হচ্ছে আইসোলেশনে। এতে করে অনেক বিমানই উড়তে পারছে না। আবার যাত্রীরাও দূরের যাতায়াতের জন্য বিকল্প মাধ্যম ব্যবহার করতে শুরু করেছেন।

রয়টার্সের খবরে জানানো হয়েছে আমেরিকান এয়ারলাইনস গ্রুপ, ইউনাইটেড এয়ারলাইনস হোলডিং, ডেল্টা এয়ার লাইন এবং সাউথওয়েস্ট এয়ারলাইনসের মতো বিমান সংস্থাগুলোর শেয়ার ২ থেকে ৩ শতাংশ কমে গেছে। ফ্লাইটএওয়ার ডটকম বলছে, সোমবার সকাল নাগাদ যুক্তরাষ্ট্রে ৭৪০টি ফ্লাইট বাতিল হয়েছে। বড়দিনের ছুটিতে সাধারণত মার্কিনিরা সবথেকে বেশি বিমানে চড়েন। তবে ওমিক্রনের কারণে এবার তা বাধাগ্রস্থ হচ্ছে।

ওমিক্রনের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে বিমান সংস্থাগুলো বাধ্য হচ্ছে ফ্লাইট বাতিল করতে। পাইলট ও ক্যাবিন ক্রুদের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। আবার কিছু এলাকায় খারাপ আবহাওয়ার কারণে ফ্লাইট বাতিল করা হচ্ছে। তবে এ নিয়ে প্রতিক্রিয়া জানাতে রয়টার্সের অনুরোধ উপেক্ষা করেছে বিমান সংস্থাগুলো।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল