শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর নির্বিচারে গুলিতে নিহত ৫

মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর নির্বিচারে গুলিতে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক। যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় হামলাকারীসহ ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশসহ ৩ জন আহত হয়েছেন। বন্দুকধারী একাই ডেনভার ও আশপাশের একাধিক এলাকায় গুলি চালিয়ে ৪ জনকে হত্যা ও এক পুলিশ কর্মকর্তাসহ তিনজনকে আহত করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারীর মৃত্যু হলে এই তাণ্ডবের ইতি ঘটে।

সোমবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে বন্দুকধারী প্রথমে ডেনভারের শহরতলীতে ২ নারীকে গুলি করে হত্যা এবং এক পুরুষকে আহত করে বলে পুলিশপ্রধান পল পাজেনের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সন্দেহভাজন হামলাকারী পরে শহরের পূর্বাঞ্চলের চিজম্যান পার্ক এলাকায় একজনকে গুলি করে হত্যার পর ডেনভারের পশ্চিমাঞ্চলের এক এলাকায় গিয়েও গুলি ছোড়েন, যদিও সেখানে কেউ হতাহত হয়নি বলে সংবাদ সম্মেলনে জানান পাজেন।

এই সময়ের মধ্যে গাড়িতে থাকা বন্দুকধারীর সঙ্গে তাকে ধাওয়া করা পুলিশের দুই দফা গুলিবিনিময় হয়; বন্দুকধারী পুলিশের একটি ক্রুজার অকেজোও করে দেন।

হামলাকারী সেখান থেকে গাড়ি নিয়ে পার্শ্ববর্তী লেইকউড শহরে গিয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে চতুর্থ ব্যক্তিকে গুলি করে হত্যা করেন বলে সেখানকার পুলিশের মুখপাত্র জন রোমেরো জানান।

ব্যবসা প্রতিষ্ঠানটি থেকে পালিয়ে যাওয়ার সময় লেইকউড পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে জড়ান সন্দেহভাজন; পরে তিনি পায়ে হেঁটে একটি হোটেলে ঢুকে গুলি চালিয়ে সেখানকার এক ক্লার্ককে আহত করেন।

তার গুলিতে পুলিশের এক সদস্যও আহত হন। পরে পুলিশের পাল্টা গুলিতে বন্দুকধারীর মৃত্যু হয় বলে সাংবাদিকদের বলেন রোমেরো।

বন্দুকধারীর গুলিতে আহতদের অবস্থা কেমন তাৎক্ষণিক তা জানাতে পারেননি তিনি।

সন্দেহভাজন হামলাকারীর নাম পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। হামলার পেছনের কারণ উদ্‌ঘাটনে তদন্ত চলছে।


সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল