শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাবিতে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু

বুধবার, ডিসেম্বর ২৯, ২০২১
রাবিতে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রামে ভর্তি শুরু হয়েছে। করোনা মহামারির কারণে অনলাইনে মৌখিক পরীক্ষা এবং নূন্যতম শিক্ষা যোগ্যতা থাকলেই ভর্তি হওয়া যাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ ২০০৮ সাল থেকে সান্ধ্যাকালীন এমবিএ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে বিভাগটিতে এক বছর মেয়াদী এবং দুই বছর মেয়াদী এমবিএ প্রোগ্রাম চালু রয়েছে।

ব্যবসায় শিক্ষায় চার বছর মেয়াদের ডিগ্রিধারীরা এক বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে  ভর্তির সুযোগ পাবে। আর দুই বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে যেকোনো ডিসিপ্লিন থেকে স্নাতক, স্নাতকত্তোর ও সমমান ডিগ্রিধারীরা ভর্তির সুযোগ পাবে।

২৭ জানুয়ারি, ২০২২ পর্যন্ত এই প্রোগ্রামে ভর্তির আবেদন সংগ্রহ এবং ভর্তি হওয়া যাবে। ক্লাস শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি।

এক বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে মোট খরচ হবে ৭৫ হাজার টাকা। আর দুই বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে মোট খরচ হবে ১ লাখ টাকা। এক বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামটি ৩৬ ক্রেডিট, যা দুই সেমিস্টারে বিভক্ত। আর দুই বছর মেয়াদী প্রোগ্রামটি ৬৬ ক্রেডিট, যা চার সেমিস্টারে বিভক্ত।

এই প্রোগ্রামে ভর্তির যাবতীয় তথ্য বিভাগের নিজস্ব ওয়েবসাইটে (www.ru.ac.bd/ais/notice)- পাওয়া যাবে। এছাড়াও ভর্তির বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে হবে ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনিরুজ্জামানের সাথে (মোবাইল: ০১৭৫১-৪৮৫৬৫৭)।  এছাড়াও সরাসরি অফিস থেকে ভর্তি সম্পর্কে যাবতীয় তথ্য ও আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল