বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নিউজিল্যান্ডকে ৩২৮ রানে থামাল বাংলাদেশ

শনিবার, জানুয়ারী ১, ২০২২
নিউজিল্যান্ডকে ৩২৮ রানে থামাল বাংলাদেশ

স্পোর্টস প্রতিবেদক: মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করে নিউজিল্যান্ড। তবে আজ (রোববার) দ্বিতীয় দিন শুরু করা কিউইদের সুবিধা করতে দেয়নি বাংলাদেশ দল। এদিন প্রথম সেশনেই তুলে নিয়েছে স্বাগতিকদের বাকি ৫ উইকেট। আগের রানের সঙ্গে আজ ৭০ রান যোগ করে ব্ল্যাকক্যাপসরা। মোট ৩২৮ রানে থামে তাদের প্রথম ইনিংস।

দাপুটে বোলিংয়ে শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন সমান ৩টি করে উইকেট। মুমিনুল হকের দখলে ২টি এবং এবাদত হোসেন নিয়েছেন ১ উইকেট।

২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন দিনের শেষ বলে উইকেট হারায় নিউজিল্যান্ড। হেনরি নিকোলস ৩২ আর রাচিন রবীন্দ্র ০ রানে দ্বিতীয় দিন শুরু করেন। তবে নতুন ব্যাটসম্যান রবীন্দ্রকে সেট হতে দেননি শরিফুল। তার একটু ভেতরে ঢোকানো বলে ফরোয়ার্ড ডিফেন্স করেছিলেন রাচিন। কিন্তু বল ব্যাটে চুমু খেয়ে চলে যায় তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতে। সেখানে সাদমান কোনো ভুল করেননি। ক্যাচ নিয়ে শরিফুলকে তৃতীয় উইকেটের স্বাদ দেন তিনি। রাচিন ফেরেন ৪ রান করে।

রাচিনের আউটের পর ব্যক্তিগত ফিফটি তুলে নেন নিকোলস। যদিও অপর প্রান্তে সতীর্থরা সঙ্গ দিতে পারেননি তাকে। মাহমুদুল হাসান জয়ের হাতে একবার জীবন পাওয়া কাইল জেমিসন ফেরেন ৬ রান করে। প্রথম ঘণ্টার বিরতির পর প্রথম ওভারেই মিরাজ পেলেন প্রথম সাফল্য। মিরাজ জেমিনসনকে বড় শট খেলার আমন্ত্রণ জানিয়ে মিড উইকেট ও লং অনে ফিল্ডার রেখে বোলিং করছিলেন। বল করছিলেন হাওয়ায় ভাসিয়ে। সেই ফাঁদেই পা বাড়ান জেমিনসন। ফেরেন ৬ রানে।

উইকেটের ফায়দা নিয়ে মিরাজ পান তার দ্বিতীয় আর তৃতীয় সাফল্য। কাইল জেমিনসনের পর তার শিকার টিম সাউদি ও নেইল ওয়েগনার। টিম সাউদি (৬) তার বল উড়াতে গিয়ে শর্ট মিড উইকেটে মুমিনুলের হাতে ক্যাচ দেন। নতুন ব্যাটসম্যান ওয়েগনার (০) তার বল ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। কিন্তু বাংলাদেশের আবেদনে সাড়া দেননি আম্পায়ার ক্রিস গ্রাফিনি। রিভিউ নিয়ে ওয়েগনারের উইকেট পান মিরাজ। 

হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বোল্ট মিরাজের বল দেখেশুনে খেলেন। পরে নিকোলস ৭৫ রান করে মুমিনুলের দ্বিতীয় শিকারে পরিণত হলে ৩২৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল