বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পেশা নিয়ে কটুক্তি সম্বলিত পোস্টার

রোববার, জানুয়ারী ২, ২০২২
ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পেশা নিয়ে কটুক্তি সম্বলিত পোস্টার

রুহুল সরকার, রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:

রাজীবপুর উপজেলার সদর ইউনিয়নের পরিষদ নির্বাচনে ৪ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে অংশগ্রহণকারী প্রার্থীদের পেশা সম্পর্কিত কটুক্তি মূলক লিফলেট আকৃতির পোস্টার সাঁটানো হয়েছে। 

রাতের আঁধারে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের পোস্টারের উপর হালকা সবুজ রঙ্গের রংয়ের এফোর সাইজের কাগজে কম্পিউটার কম্পোজ করা ৭ জন প্রার্থীর পেশা নিয়ে কটুক্তি মূলক লেখা সম্বলিত এসব পোস্টার উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সাঁটানো হয়। 

রাজীবপুর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও  মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলা শহরের আরও বেশ কিছু জায়গায় বিভিন্ন  দেয়ালে এসব পোস্টার সাঁটানো হয়েছে। সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

কুটক্তি মূলক এসব পোস্টার জনসাধারণ ও প্রার্থীদের দৃষ্টি গোচর হলে ক্ষোভের সৃষ্টি হয়।নানা আলোচনা ও সমালোচনা চলছে বিষয়টি নিয়ে।

৪ নং ওয়ার্ডের কাচারীপাড়া গ্রামের ফারুক আহমেদ নামের  এক ভোটার বলেন, কারও পেশা নিয়ে এভাবে কটুক্তি মূলক পোস্টার লাগানো ঠিক হয় নি। বিষয়টি খুব আপত্তিকর। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন, ভোটের সময় অনেকেই অনেক কৌশল অবলম্বন করে। এটি হয়তোবা কোন প্রার্থীকে বিব্রত বা তার জনপ্রিয়তাকে হেয় করার জন্য করা হয়ে থাকতে পারে ।   

সবুজবাগ গ্রামের বাসিন্দা ও ৪ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নির্বাচনে অংগ্রহণকারী শহিদুল ইসলাম বলেন,কারা এসব করছে বিষয়টি বুঝতে পারছি না।এভাবে কারও পেশা নিয়ে হেয় করে পোস্টার লাগানো ঠিক হয় নি বলে মন্তব্য করেন তিনি।    

রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এ এস এম সাইফুর রহমান বলেন,বিষয়টি আমি শুনেছি এগুলো অপসারণ করা হবে। তবে এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দায়ের করে নি বলেও জানিয়েছেন তিনি।   

আগামী ৫ জানুয়ারী রাজীবপুর উপজেলার ৩ টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল