শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২

কক্সবাজারে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বিক্ষোভ

সোমবার, জানুয়ারী ৩, ২০২২
কক্সবাজারে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বিক্ষোভ

গোলাম আজম খান,কক্সবাজার: চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে প্রশাসনের ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি।

কক্সবাজার জেলা বিএনপি কার্য্যালয়ে মাঠে সোমবার একই সময় জেলা বিএনপি ও ৩০ গজের মধ্যে শহীদ মিনার চত্ত্বরে যুবলীগ পাল্টাপাল্টি কর্মীসভা আহ্বান করলে রবিবার রাতে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। রাতেই প্রশাসন শহরের বিএনপি কার্য্যালয়ে ও আশপাশসহ শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত র্যাব ও পুলিশ মোতায়েন করে।

১৪৪ ধারার প্রতিবাদে বিএনপি সকাল থেকে শহরে বিক্ষিপ্ত ভাবে প্রতিবাদ সভা ও প্রতিবাদ মিছিল বের করে। 

শহরের ঈদগাহ মাঠে মাত্র আধা ঘণ্টার সংক্ষিপ্ত এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

সকাল সোয়া ১০টার দিকে সমাবেশ শুরু হয়। শেষ হয় পৌনে ১১টার দিকে।

ঘোষিত ১৪৪ ধারা বাস্তবায়নে ভোর ছয়টা থেকেই ওই এলাকায় পুলিশ ও র‍্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। ফলে ১৪৪ ধারা ভঙ্গ করে সেখানে সমাবেশ বাস্তবায়ন করতে পারেনি বিএনপি।

পরে সকাল ১০টার দিকে হঠাৎ বিএনপি নেতাকর্মীরা ঈদগাহ ময়দানে জড়ো হয়। মুহূর্তের মধ্যে অনেক নেতাকর্মী সেখানে জড়ো হয়ে যায়। আধা ঘণ্টার মতো সংক্ষিপ্ত সমাবেশ করার পর নেতাকর্মীরা চলে যান।

সমাবেশে উপস্থিত হন প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতারা। এসময় বক্তব্য রাখেন নেতারা।

খবর পেয়ে পুলিশ গিয়ে বিএনপি নেতাকর্মীদের ঈদগাহ ময়দান থেকে সরিয়ে দেন। এসময় সড়কে নেমে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জনগণের প্রতি সরকারের আস্থা নেই। তাই বিএনপির সাংবিধানিক অধিকারও হরণ করছে তারা।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ১৪৪ ধারা অমান্য করে জড়ো হওয়ার চেষ্টা করা বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়া হয়েছে। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল