মঙ্গলবার, ২২ জুন ২০২১

হোয়াইটওয়াশের কারণ জানালেন তামিম

শুক্রবার, মার্চ ২৬, ২০২১
হোয়াইটওয়াশের কারণ জানালেন তামিম

ক্রীড়া প্রতিবেদক : শেষ ম্যাচে ১৬৪ রানে হেরে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।  এ ম্যাচে কোনো প্রতিরোধই গড়তে পারল না তামিমের দল।  বলতে গেলে দ্বিতীয় ওয়ানডে ছাড়া বাকি দুটিতে বাংলাদেশ দলকে পাড়ার ক্রিকেটার বানিয়ে ছেড়েছে নিউজিল্যান্ড।

আজ শুক্রবার ওয়েলিংটনে একমাত্র মাহমুদউল্লাহর হার না মানা ৭৬ রানের ইনিংস ছাড়া আর কিছুই নেই উল্লেখ করার মতো। 

সবই ছিল ভুরি ভুরি লজ্জার উদাহরণ।  এমন লজ্জাজনক পারফরম্যান্সের পর অধিনায়ক তামিম ইকবালের অনুভূতি অবশ্যই জানতে চাইবে দেশের ক্রিকেটপ্রেমীরা।

তাছাড়া দেশের বাইরে নেতৃত্ব দেওয়ার সিরিজ এটাই প্রথম তামিমের।  আর সেই সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

এমন পরাজয়ে কোনো অযুহাত দেখাতে চান না তামিম।  খারাপ খেলেই সিরিজ হেরেছেন- তা অকপটেই স্বীকার করেছেন তামিম।  

হারের কারণ জানাতে ম্যাচ শেষে তামিম বলেন, ‘আমরা বল হাতে ভালোই শুরু করেছিলাম। তারা ৫৭ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল। কিন্তু কনওয়ে ও মিচেল সত্যিই দারুণ ব্যাটিং করেছে। মাঝেমাঝে ছোট ছোট জিনিস বেশি ব্যথা দেয়। ক্যাচ আর সুযোগ হাতছাড়া হয়েছে। তবে কৃতিত্ব দিতেই হবে নিউজিল্যান্ডকে। পুরো সিরিজ জুড়ে তারা দুর্দান্ত ছিল।’

কিউইদের ছুঁড়ে দেওয়া ৩১৯ রানের লক্ষ্য তাড়া করা অসম্ভব কিছু নয় বলে মনে করেন তামিম। 

বলেন, ‘এখানের উইকেট ৩০০ রান তাড়া করার মতই। কিন্তু আমরা সেরকম ব্যাটিং করিনি। অনেক লুজ শট ছিল। এখানে ব্যাট করতে হলে ধৈর্যশীল হতে হয়। আমরা শুরুতেই অনেক লুজ শট খেলেছি আর দশ ওভারে তিন উইকেট হারিয়ে ফেললে ওখানেই হেরে গেলেন।’

সবশেষে হতাশার সুর অধিনায়কের গলায়। বলেন,‘আমি এমন কেউ নই যে কোয়ারেন্টিন ইস্যু বা প্রস্তুতির ঘাটতিকে অজুহাত হিসেবে দাঁড় করাব। সোজা কথায় আমরা ভালো ক্রিকেট খেলিনি। তাই হেরেছি। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ