বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমানের ব্যবহারে চরম মুগ্ধ ডা. এনাম

শনিবার, জানুয়ারী ৮, ২০২২
তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমানের ব্যবহারে চরম মুগ্ধ ডা. এনাম

সময় জার্নাল ডেস্ক :

বাংলাদেশে সফররত তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু-তে চরম মুগ্ধ দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এনাম। নিজ ফেসবুকওয়ালে এ বিষয়ে খোলামেলা লিখেছেন ডা. এাম। সময় জার্নাল পাঠকদের জন্য সেটি হুবহু তুলে ধরা হলো।  

অমায়িক ব্যবহার আর উষ্ণ আলিঙ্গনে অনুভব করছিলাম সুলতান সুলেমানের দেশের মানুষের ভালোবাসা!

বাংলায় ডাবিং করা ধারাবাহিক টেলিভিশন নাটক 'সুলতান সুলেমানের' জন্য তুরস্কের অটোম্যান শাসনকাল নিয়ে কমবেশি ধারণা রয়েছে বাংলাদেশের মানুষদের।

বলছি, সেই তুরস্ক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লুর কথা। অসাধারণ মানবিক এবং বন্ধুত্বের গুণাবলী সম্পন্ন তুর্কি এই রাজনীতিবিদ ও রাষ্ট্রপতি রেজেপ তাইয়িপ এরদোয়ান সরকারের প্রভাবশালী মন্ত্রী অল্প সময়ের মধ্যে আমাদের মন জয় করেছেন। আন্তরিকতা ও সহৃদয়তার  প্রশংসা কুড়িয়েছেন সবার কাছ থেকে।

বাংলাদেশ সফরে এসে সোলাইমান সয়লু সরাসরি নেমেছেন কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে। 

আমাকে নিয়ে ঘুরেছেন মিয়ানমার থেকে আসা বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় শিবিরে। পরিদর্শন করেছেন তুরস্ক পরিচালিত ফিল্ড হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি সংস্থার কার্যক্রম।

আশ্রয় শিবিরে থাকা বিভিন্ন বয়সি মানুষের সঙ্গে কথা বলেছেন।এক পর্যায়ে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু রোহিঙ্গা যুবকদের সঙ্গে কিছু সময় খেলায় মেতে উঠেন।  

বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় মানবতার জননী, বঙ্গবন্ধু কন্যা,মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ভূয়শী প্রশংসা করে সোলাইমান সয়লু বলেছেন,রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশ একা নয়। বাংলাদেশ তুরস্ককে পাশে পাবে।  

সামরিক শক্তিতে শক্তিশালী ন্যাটো জোটের সদস্য তুরস্কের আঙ্কারার সঙ্গে ঢাকার কূটনৈতিক সম্পর্ক এখন ‘অনন্য উচ্চতায়’

সামরিক সহযোগিতা ছাড়াও বাণিজ্য সম্প্রসারণেও হাতে হাত রেখে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুর বাংলাদেশ এবং মোস্তফা কামাল আতাতুর্কের তুরস্ক।

ধন্যবাদ তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু। 

বাংলাদেশ এবং তুরস্কের মানুষের সম্পর্কের বন্ধন ও ভালোবাসা অমর হোক


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল