শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হিকমাহ আই হসপিটালের মাসব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্প

বুধবার, জানুয়ারী ১২, ২০২২
হিকমাহ আই হসপিটালের মাসব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্প

সময় জার্নাল প্রতিবেদক। রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত হিকমাহ আই হসপিটালের সাত বছর পূর্তি উপলক্ষে মাসব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্প চলছে। এ উপলক্ষে রোগীদের স্বল্পমূল্যে ও বিশেষ ছাড়ে বিশেষায়িত চক্ষু চিকিৎসা সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটির বিশেষজ্ঞ চিকিৎসকরা। গত ১৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া চিকিৎসা শিবির চলবে আগামি ১৫ জানুয়ারি পর্যন্ত। বিশেষ এ ক্যাম্পেইনে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯ টা পর্যন্ত রোগীরা সব ধরনের চক্ষু সেবা নিতে পারছেন।

হাসপাতাল সংশ্লিষ্টরা জানিয়েছেন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও হিকমাহ আই হসপিটালের সপ্তম বছরে পদার্পণে গরিব ও অস্বচ্ছল রোগীদের জন্য এই উদ্যোগ। চিকিৎসা ক্যাম্পে রোগীদের চোখের ক্যাটারেক্ট, গ্লকোমা, রেটিনা, কর্ণিয়া, অকুলোপ্লাষ্টি, কসমেটিক আই সার্জারি সেবা দেওয়া হচ্ছে। চোখের সকল পরীক্ষা-নিরীক্ষায় ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। গরিব রোগীদের জন্য বিশেষ ছাড়ে ওষুধ ও চশমা দেওয়া হচ্ছে। পাশাপাশি স্কুল শিক্ষার্থীদের জন্য ৫০ শতাংশ ছাড়ে বিশেষজ্ঞ চিকিৎসক দেখানো ও চক্ষু পরীক্ষার সুযোগ রয়েছে।

আজ বুধবার (১২ জানুয়ারি) হিকমাহ আই হসপিটালের সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে এক জমকালো বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন বিকালে হাসাপতালের দ্বিতীয় তলায় বিশেষজ্ঞ চিকিৎসক, আগত অতিথি ও রোগীদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

হিকমাহ আই হসপিটালের চেয়ারম্যান, রেটিনা বিশেষজ্ঞ ডা. মো. সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে, উপব্যবস্থাপক এম. এইচ কাউছার আহমদ শিশিরের পরিচালনায় এক আলোচনা সভা অনুাষ্ঠত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যাবস্থপনা পরিচালক ডা. মো. আখতার হোসেন, বিশেষ অতিথি হিসাবে ছিলেন গ্লকোমা বিশেষজ্ঞ ও হিকমাহ আই হসপিটালের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. এম হাফিজুর রহমান, ডা. আব্দুল হান্নান, ডাঃ নেছার আহমদ, ডাঃ শরিফুল ইসলাম, ডাঃ এস এম রেজওয়ান রাজু, সাজ্জাদ হোসেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর বিজ্ঞ আইনজীবি এ্যডভোকেট মুন্না, সিনিয়র ডেপুটি ম্যানেজার তারিক হোসেন সহ অন্যারা।

সভায় চিকিৎসক, নার্স, কর্মকর্তা- কর্মচারি ছাড়াও রোগীরা হাসপাতালটির চিকিৎসা সেবা বিষয়ে নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

উল্লেখ্য, হিকমাহ হলো শুধুমাত্র চোখের চিকিৎসায় বিশেষায়িত হাসপাতাল, এখানে সকল পরীক্ষা নিরীক্ষা, লেজার ও ছানি অপারেশন সহ সব ধরনের সেবা সাশ্রয়ী মূল্যে দেওয়া হয়

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল