শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জয় দিয়ে যুব বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

শুক্রবার, জানুয়ারী ১৪, ২০২২
জয় দিয়ে যুব বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক। যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে যাত্রা শুরু করেছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে আর শ্রীলঙ্কা হারিয়েছে স্কটল্যান্ডকে।

উদ্বোধনী ম্যাচে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। কিন্তু অজি যুবাদের বোলিং তোপে ৪০ দশমিক এক ওভারে মাত্র ১৬৯ রানেই গুটিয়ে যায় ক্যারিবিয়রা। ক্যারিবিয়দের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক আকিম অগাস্ট। ৬৭ বলে আট চারের সাহায্যে তিনি এই রান করেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান রিভালদো ক্লার্কের ব্যাট থেকে আসে ৪২ বলে ৩৭ রান।

অজিদের হয়ে বল হাতে তিনটি করে উইকেট নেন অধিনায়ক কুপার কনোলি, টম হুইটনি ও দুই হাতে বল করতে পারা স্পিনার নিভেথন রাধাকৃষ্ণ। ১৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ২১ রানে ২ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। তবে ওপেনার টিগ উইলির অপরাজিত ৮৬ রানের ইনিংসে ভর করে ছয় উইকেটের সহজ জয় পায় তারা। নিভেথন রাধাকৃষ্ণ ব্যাট হাতেও করেন ৩১ রান।

দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৪৫ দশমিক দুই ওভারে ২১৮ রানে অলআউট হয়। উইকেটরক্ষক ব্যাটসম্যান সাকুনা নিদর্শন লিয়ানাগে খেলেন ৮৫ বলে ৮৫ রানের ইনিংস। রাভিন ডি সিলভা করেন ৩০ রান। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন শন ফিশার-কেওফ। এছাড়া ওলিভার ডেভিডসন ও জ্যাক জার্ভিসের শিকার দুইটি করে উইকেট।

টার্গেট তাড়া করতে নেমে লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭৮ রানে অলআউট হয় স্কটিশরা। ফলে ৪০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল