বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নাটোরে আ. লীগের জলি ও বাগাতিপাড়ায় স্বতন্ত্র লেলিন বিজয়ী

রোববার, জানুয়ারী ১৬, ২০২২
নাটোরে আ. লীগের জলি ও বাগাতিপাড়ায় স্বতন্ত্র লেলিন বিজয়ী

ইসাহাক আলী, নাটোরঃ ১৬৯ বছরের প্রাচীণ নাটোর পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটে বর্তমান মেয়র উমা চৌধুরী জলি দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন। এদিকে নাটোরের বাগাতিপাড়ায় ১৭ বছর পর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপির স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম লেলিন।

নাটোর পৌরসভায় আওয়ামীলীগের সহ সভাপতি উমা চৌধুরি জলি পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীসাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি এমদাদুল হক আল মামুন পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট। 

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আছলাম নির্বাচনের প্রাথমিক ফলাফলের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে নাটোরের বাগাতিপাড়া পৌরসভায় নির্বাচনে জগ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী থানা বিএনপির বহিঃস্কৃত যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম লেলিন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। প্রাথমিক ভাবে প্রাপ্ত ফলাফলে শরিফুল ইসলাম লেলিন পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের বিদ্রোহী ময়মুর সুলতান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৮৮ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকের উপাধ্যক্ষ শাহিদা খাতুন। তিনি পেয়েছেন এক হাজার ৬৩৬ ভোট। রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী প্রাথমিক ভাবে প্রাপ্ত এই তথ্যটি নিশ্চিত করেছেন।

এছাড়া নাটোর পৌর নির্বাচনে বিজয়ী ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলরগণ হলেন, যথাক্রমে মলয় কুমার রায়, জাহিদুর রহমান জাহিদ, মোঃ ফরিদ আহম্মেদ, আশরাফ খান চৌধুরী আকিব, রোকনুজ্জামান হিরো, আরিফুল ইসলাম মাসুম, নাফিউল ইসলাম অন্তর, শেখ রুবেল হোসেন ও রানা হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২ ও ৩ নং ওয়ার্ডে নার্গিস পারভীন ৪,৫ ও ৬ ওয়ার্ডে কহিনূর বেগম পান্না এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে আয়েশা বেগম। ৬৪ হাজার ২৩৪ জন ভোটারের এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল