বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

জিম্বাবুয়ের সাথে হাড্ডাহাড্ডি লড়াই শেষে শ্রীলঙ্কার জয়

রোববার, জানুয়ারী ১৬, ২০২২
জিম্বাবুয়ের সাথে হাড্ডাহাড্ডি লড়াই শেষে শ্রীলঙ্কার জয়

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে শ্রীলঙ্কা। শেন উইলিয়ামসের শতকে নির্ধারিত ৫০ ওভারে ২৯৬ রান সংগ্রহ করেছিল জিম্বাবুয়ে। জবাবে শ্রীলঙ্কা ৮ বল হাতে রেখেই পায় ৫ উইকেটের জয় পায়।

রোববার (১৬ জানুয়ারি) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ঝড় তুলতে শুরু করে তারা। টি কাইটানো এবং রেগিস চাকাভা মিলে গড়ে তোলেন ৮০ রানের দারুণ এক জুটি। ৫০ বলে ৪২ রান করে কাইতানো আউট হলে ভাঙে উদ্বোধনী জুটি। অধিনায়ক ক্রেইগ আরভিন ৯ রান করে ফিরে যান সাজঘরে। অসাধারণ এক সেঞ্চুরি করেন জিম্বাবুয়ের ব্যাটার শন উইলিয়ামস। দুর্দান্ত ব্যাটিং করলেন রেগিস চাকাভাও। তাদের ব্যাটে ভর করে বোর্ডে ২৯৬ রানের বিশাল একটি স্কোর গড়ে জিম্বাবুয়ে।

জবাবে শ্রীলঙ্কাও শুরু থেকে ছিল মারমুখি। ৪০ রানের জুটি গড়েন পাথুম নিশাঙ্কা আর কুশল মেন্ডিস। মেন্ডিস আউট হন ২৬ রান করে। কামিন্দু মেন্ডিস আউট হন ১৭ রান করে। এরপর পাথুম নিশঙ্কা আর দিনেশ চান্ডিমাল গড়েন জুটি। ৬৮ রানের জুটি গড়েন তারা। এরপ্র আউট হন নিশাঙ্কা। ৭১ বলে তিনি আউট হন ৭৫ রান করে। ১০টি বাউন্ডারি আসে তার ব্যাট থেকে। এরপর দিনেশ চান্ডিমাল আর চারিথ আশালঙ্কা মিলে জুটি গড়ে শ্রীলঙ্কাকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। এ দুইজন মিলে গড়েন ১২৯ রানের জুটি। 

২৭৬ রানের মাথায় আউট হন চান্ডিমাল। তিনি ৯১ বলে ৭৫ রান করে আউট হন। আশালঙ্কা আউট হন ৬৮ বলে ৭১ রান করে। শেষ দিকে দাসুন শানাকা ১০ এবং চামিকা করুনারত্নে ৫ রান করে অপরাজিত থেকে শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ৪৮.৩ ওভারে শ্রীলঙ্কার স্কোর হয় ৫ উইকেটে ৩০০। তিন ম্যাচের একদিনের সিরিজে ১-০ এগিয়ে গেল শ্রীলঙ্কা। একই মাঠে আগামী মঙ্গলবার হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৫০ ওভারে ২৯৬/৯ (কাইটানো ৪২, চাকাভা ৭২, আরভিন ৯, উইলিয়ামস ১০০, মাধেভেরে ২০, রাজা ১৮, বার্ল ৪, মাসাকাদজা ৬, মুজারাবানি ৩, চাতারা ১*, এনগারাভা ১০*; প্রদিপ ১০-১-৫৪-২, গুনাসেকারা ১-০-৮-০, থিকশানা ১০-০-৪০-০, শানাকা ৪-০-৩৪-০ চামিকা ১০-১-৬৯-৩, ভ্যান্ডারসে ৬-০-৪৪-২, কামিন্দু মেন্ডিস ৬-০-৩২-১, আসালাঙ্কা ৩-০-১৩-০)

শ্রীলঙ্কা: ৪৮.৩ ওভারে ৩০০/৫ (নিসানকা ৭৫, কুসল মেন্ডিস ২৬, কামিন্দু মেন্ডিস ১৭, চান্দিমাল ৭৫, আসালাঙ্কা ৭১, শানাকা ১০*, চামিকা ৫*; মুজারাবানি ৯.৪-০-৫৭-১, চাতারা ৯-০-৫৬-০, এনগারাভা ৯-০-৫৬-৩, মাসাকাদাজা ৬-০-২৯-০, বার্ল ১-০-১২-০, উইলিয়ামস ৮-০-৪৩-০, রাজা ৪-০-২৩-১, মাধেভেরে ২-০-১৭-০)

ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজের প্রথমটি শেষে ১-০ তে এগিয়ে শ্রীলঙ্কা

ম্যান অব দা ম্যাচ: দিনেশ চান্দিমাল।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল