বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে মিশরীয় লেখকের শ্রদ্ধা নিবেদন

সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
বঙ্গবন্ধুর সমাধিতে মিশরীয় লেখকের শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি। গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেছেন মিশরীয় লেখক মোহসেন আল-আরিশি।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয় তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী, টুঙ্গিপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম সুলতান মাহমুদ প্রমুখ।

ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম বলেন, মোহসেন আল-আরিশি মিশরের একজন কবি, গবেষক ও সাংবাদিক। তিনি বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে গবেষণা করেছেন। তিনি আরবি ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে হাসিনা; হাকাইক ওয়া আসাতি একটি বই রচনা করেছেন। পরবর্তীতে ২০১৮ সালে বাংলা একাডেমি ওই বইটি ‘শেখ হাসিনা: যে রূপকথা শুধু রূপকথা নয়’ নামে প্রকাশ করে। 

তিনি আরও জানান, ঐ বই পড়ার পরে বইয়ের সম্পর্কে জানতে ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন মিশরীয় লেখককে ঢাকায় আমন্ত্রণ জানান। পরে মিশরীয় লেখক ঢাকায় আসার পর ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া আজ সোমবার টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল