বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

গোপালগঞ্জে ১শত শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার বৃক্ষ রোপণ

বৃহস্পতিবার, জানুয়ারী ২০, ২০২২
গোপালগঞ্জে ১শত শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার বৃক্ষ রোপণ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি:

ছায়া বেষ্টিত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ১শত শিক্ষা প্রতিষ্ঠানে ১২ হাজার ফলদ, বনজ ও ওষধি বৃক্ষের চারা রোপণ করেছেন বৃক্ষ প্রেমিক বিষ্ণুপদ বিশ্বাস। পেশায় তিনি একজন ভূমি জরিপ প্রশিক্ষক। 

২০১৮ সালের জুলাই মাসে বিষ্ণুপদ বিশ্বাস উপজেলার কাজী মন্টু কলেজে বৃক্ষ রোপণের মধ্যে দিয়ে তিনি তার এই কর্মসূচি শুরু করেন। সর্বশেষ (২০ জানুয়ারী) বৃহস্পতিবার শততম শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে উপজেলার শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ে তিনি বৃক্ষ রোপণ করেন। এ সময় শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক কবি মিন্টু রায়, আলী আশরাফ খান, প্রভাষক বুলবুল ইসলাম, সুজিৎ মন্ডল, ননী গোপাল, তৃষ্ণা মজুমদার, মিতালী চৌধুরী উপস্থিত ছিলেন।

বিষ্ণুপদ বিশ্বাস বলেন, বৃক্ষ আমাদের ছায়া দেয়। বৃক্ষ থেকে আমরা অক্সিজেন গ্রহণ করি। বৃক্ষ আমাদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্ভী করে। বৃক্ষ থেকে আমরা ফুল ও ফল পাই। এ ধরণের নানা বিষয়ের কথা চিন্তা করে আমি নিজ খরচে ২০১৮ সাল থেকে বৃক্ষ রোপণ শুরু করেছি। এ পর্যন্ত আমি ১শত শিক্ষাপ্রতিষ্ঠানে ১২হাজার বৃক্ষ রোপণ করেছি। আমার এই বৃক্ষ রোপণ কর্মসূচি আগামীতেও অব্যাহত থাকবে। 

শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক কবি মিন্টু রায় বলেন, বিষ্ণুপদ বিশ্বাস একটি মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি তার নিজ খরচে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বৃক্ষ রোপণ করছেন । সে পেশায় একজন সামান্য ভূমি জরিপ প্রশিক্ষক। প্রশিক্ষণ দিয়ে তিনি যে অর্থ পায় তার একটি বড় অংশই এই বৃক্ষ রোপণে ব্যয় করেন। সমাজের বিত্তশালীরা তাকে আর্থিক ভাবে সহযোগিতা করলে আগামীতে তার এই কর্মসূচি সুন্দর ভাবে তিনি পরিচালনা করতে পারতেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল