বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

পুলিশ সপ্তাহে বিপিএম ও পিপিএম পদক পেলেন যাঁরা

শনিবার, জানুয়ারী ২২, ২০২২
পুলিশ সপ্তাহে বিপিএম ও পিপিএম পদক পেলেন যাঁরা

করোনাভাইরাস মহামারির কারণে একবছর বিরতিতে এবার অনুষ্ঠিত হচ্ছে জাতীয় পুলিশসপ্তাহ। রোববার ২৩ জানুয়ারি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নানা আয়োজনের মধ্যদিয়ে যা চলবে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত।  

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি পেলেন ২৩০ জন পুলিশ সদস্য। এর মধ্যে ২০২১ সালের জন্য স্বীকৃতি পাচ্ছেন ১১৫ জন, আর ২০২০ সালের জন্য পাচ্ছেন ১১৫ জন।

এরআগে, ২০ জানুয়ারি (বৃহস্পতিবার) পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এতে জানানো হয়, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২০২১ সালে ১৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং ২০২০ সালের জন্য ১৫ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) প্রদান করা হয়েছে। 

এছাড়াও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণেল মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২০২১ সালে ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) এবং ২০২০ সালের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) প্রদান করা হয়েছে। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল