বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

উপকূলীয় অঞ্চলে ঝড়ো হাওয়ার সম্ভাবনা

শনিবার, মার্চ ২৭, ২০২১
উপকূলীয় অঞ্চলে ঝড়ো হাওয়ার সম্ভাবনা

সময় জার্নাল প্রতিবেদক :: আগামী ২৮ তারিখ থেকে দেশের উত্তর-পূর্ব দিকে একটি বৃষ্টি বেল্ট তৈরি হতে যাচ্ছে যা আগামী ৩ তারিখ পর্যন্ত স্থায়ী হবে।

তবে এর সঙ্গী হতে যাচ্ছে তীব্র ঝড়ো হাওয়া সহ আকস্মিক বৃষ্টিপাত যা উপকূলীয় অঞ্চলে প্রভাব পড়বে।

উত্তর বঙ্গোপসাগরে অধিক বায়ুচাপ ও জলীয় বাষ্পের তারতম্যের কারনে আগামী ৩-৪ দিন খুলনা,বরিশাল ও চট্টগ্রাম উপকূলীয় এলাকায় ৩০-৬০ কিমি/ঘন্টা বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবার ওদিকের এলাকায় হঠাৎ করে মেঘমালা সৃষ্টি হয়ে আকস্মিক বৃষ্টি ও ঘটাতে পারে।

আগামী কয়েকদিন উত্তর বঙ্গোপসাগর কিছুটা উত্তাল থাকতে পারে। তাই সকল মৎস্যজীবীদের সতর্কতা অবলম্বন করার জন্য অনুরোধ জানানো হয়েছে। -তথ্যসূত্র : আবহাওয়ার পূর্বাভাস

এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে পশ্চিমা লঘুচাপে বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও ত‍‍‌ৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গপোসাগরে অবস্থান করছে।

অস্থায়ী ভাবে মেঘলা আকাশসহ সারাদেশের  আবহাওয়া  শুষ্কঃ থাকতে পারে। রাঙ্গামাটি ও চট্রগ্রাম জেলার উপর মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সন্দীপ দ্বীপ সহ ফেনী কক্সবাজার ও চাঁদপুর জেলা এবং রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, সিলেট, খুলনা  ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু  তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে  পারে।

সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে ।

সময় জার্নাল/এমএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল