শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিএনপির ২ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

শনিবার, মার্চ ২৭, ২০২১
বিএনপির ২ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

সময় জার্নাল প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী বিক্ষোভে হতাহতের ঘটনায় আগামী ২ দিন বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

শনিবার (২৭ মার্চ) বিকেলে দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের পর গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ‘স্বাধীনতা দিবসে শান্তিপূর্ণ বিক্ষোভে মানুষ হত্যার প্রতিবাদে সোমবার (২৯ মার্চ) ঢাকাসহ সব মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং মঙ্গলবার (৩০ মার্চ) জেলা সদরে বিক্ষোভ মিছিল অথবা সমাবেশ কর্মসূচি ঘোষণা করছি আমরা।’

এদিকে হতাহতের ঘটনার প্রতিবাদে সোমবার হেফাজতে ইসলাম হরতাল ডেকেছে। তবে এই হরতালে আনুষ্ঠানিক কোনো সমর্থন না দিলেও যৌক্তিক মনে করছে বিএনপি।

হেফাজতে ইসলামের হরতালে বিএনপির সমর্থন আছে কি না জানতে চাইলে ফখরুল বলেন, ‘প্রত্যেক নাগরিকের ন্যায়সঙ্গত সাংবিধানিক অধিকার রয়েছে মত পোষণ করার। সেখানে তারা যদি কোনো কর্মসূচি দেয় বা হরতাল আহ্বান করে সেটা যৌক্তিক তো বটেই। তবে একই সঙ্গে সরকার যদি তাকে প্রতিহত করার বা বন্ধ করার অগণতান্ত্রিক অথবা হঠকারী হুমকি দেয়, সেটা হবে একেবারেই হঠকারী ব্যবস্থা। সরকারের কাছ থেকে এই ধরনের ব্যবস্থা কেউ আশা করতে পারে না। যদি এখানে কোনো অবাঞ্ছিত পরিস্থিতির সৃষ্টি হয় তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল