শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

খুলনাকে ১৪৪ রানের টার্গেট দিল চট্টগ্রাম

শুক্রবার, জানুয়ারী ২৮, ২০২২
খুলনাকে ১৪৪ রানের টার্গেট দিল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। শুক্রবার সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জিততে হলে খুলনার দরকার ১৪৪ রান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নাবিল সামাদের বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ দেন ওপেনার কেনার লুইস (১)। দ্বিতীয় উইকেট জুটিতে উইল জ্যাকস ও আফিফ গড়ে তোলেন দারুণ জুটি। গোটা ইনিংসে এই জুটিই উল্লেখযোগ্য। এই জুটি দলকে নিয়ে যায় ৬০ রান পর্যন্ত। ২৩ বলে ৪টি চারে ২৮ রান করে পেরেরার বলে বোল্ড হন জ্যাকস।

এরপর দ্রুতই ফেরেন হার্ড হিটার সাব্বির রহমান রুম্মন। প্রসন্নর বলে ফরহাদের হাতে ক্যাচ দেয়ার আগে তিনি করতে পারেন ৪ বলে এক বাউন্ডারিতে চার রান। এক প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন আফিফ হোসেন। তবে অপর প্রান্তে কিছুই করতে পারেননি অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও মারকুটে ব্যাটার বেনি হাওয়েল। ১০ বলে মাত্র ৬ রান করে মিরাজ আউট হন মেহেদীর বলে প্রসন্নর হাতে ক্যাচ দিয়ে।

প্রায় সব ম্যাচে নিচের দিকে নামা ঝড় তোলা বেনি হাওয়েলও হাঁটেন উল্টো পথে। পেরেরার বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৪ বলে তার রান ৫। দলীয় স্কোর ১০০ স্পর্শ করার আগে বিদায় নেন আফিফ হোসেন। ফিফটির পথে হাঁটা আফিফকে মেহেদী হাসানের ক্যাচ বানান ফরহাদ রেজা। তার আগে আফিফ খেলে ৩৭ বলে ৪৪ রানের দারুণ ইনিংস। তিনি হাঁকান তিনটি চার ও দুটি ছক্কা।

হার্ড হিটার খ্যাত শামীম হোসেন পাটোয়ারি ৪ বলে ২ রান করে পেরেরার শিকার। রেজাউর রহমান রাজা ৮ বলে করেন ৭ রান। নবম উইকেট জুটিতে অবিচ্ছন্ন থেকে দলের স্কোর মোটামুটি সম্মানজনক অবস্থানে নিয়ে যান নাঈম ইসলাম ও পেসার শরিফুল ইসলাম। ১৯ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন নাঈম। ৬ বলে একটি করে চার ও ছক্কায় ১২ রানে অপরাজিত থাকেন শরিফুল।

বল হাতে সবচেয়ে ভালো করেন খুলনার থিসারা পেরেরা। ৪ ওভারে মাত্র ১৮ রানে তিনি তুলে নেন তিন উইকেট। এছাড়া কামরুল, নাবিল, মেহেদী, প্রসন্ন ও ফরহাদ নেন একটি করে উইকেট।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল