বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

৭২ ঘন্টার মধ্যে বৌ ফেরত না দিলে ৫ লক্ষ টাকা জরিমানা

সোমবার, জানুয়ারী ৩১, ২০২২
৭২ ঘন্টার মধ্যে বৌ ফেরত না দিলে ৫ লক্ষ টাকা জরিমানা

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দায় বউ ভাগিয়ে নেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ১২ জন আহত হওয়ার ঘটনায় সালিশের মাধ্যমে ৭২ ঘণ্টার মধ্যে বউকে ফেরত দেওয়ার জন্য ভাগিয়ে নিয়ে যাওয়া ছেলের পরিবারকে জানানো হয়েছে। এর মধ্যে ওই বৌকে উপস্থিত করতে না পারলে ছেলের পিতাকে ৫ লক্ষ টাকা জরিমানা দিতে হবে।

রবিবার(৩০ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার কাইচাইল ইউনিয়ন পরিষদ ভবনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এক সালিশে এ সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার বিকালে কাইচাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা খান এর সত্যতা নিশ্চিত করেছেন।

ওই মেয়ের স্বামী শাহিন ফকির জানান, আনিস মাতুব্বর আমার স্ত্রীকে ফুসলিয়ে ভাগিয়ে নিয়ে গেছে। আমার স্ত্রী সেই সময় তিন ভরি গহনা এবং নগর ২ লক্ষ টাকা নিয়ে আমার বাড়ি থেকে পালিয়ে যায়। আনিস এর আগেও ভাঙ্গা থেকে একটি নারীকে একইভাবে ভাগিয়ে নিয়ে এসে তার সকল টাকা আত্মসাৎ করেছে ওই মেয়েকে তাড়িয়ে দেয়। সে ঘটনায় সমাধান হয়। 

একজন সালিশকারী নগরকান্দা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জিয়াউর রহমান জিয়া জানান, ফকিরের ছেলে শাহিন ফকিরের স্ত্রীকে প্রায় এক মাস আগে ভাগিয়ে নিয়ে যায় একই গ্রামের মুন্নু মাতব্বরের ছেলে আনিস মাতুব্বর। এ ঘটনায় দুই পরিবারের মধ্যে গত ২৬ তারিখে কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে দুই পক্ষ ইট-পাটকেল দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হলে প্রায় ১২ জন আহত হন। 

তিনি আরো বলেন, আনিস মাতুব্বরের বিরুদ্ধে এর আগেও এরকম দুটি মেয়েকে ভাগিয়ে নিয়ে আসার ঘটনা আছে। সে ঘটনায় একটি মামলা ও আরেকটু সালিশের মাধ্যমে মিমাংশা হয়। এজন্য মূল্য মাত্র তিন দিনের মধ্যে ওই মেয়েকে জীবিত হাজির করে তার শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলা হয়েছে। তা দিতে ব্যর্থ হলে ৫ লক্ষ টাকা জরিমানা এবং পরবর্তী পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিচার করা হবে।

এ ব্যাপারে  অতিরিক্ত পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) সুমিনুর রহমান বলেন, সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। ঘটনার পর থেকে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। তিনি আরও বলেন, শুক্রবার ও শনিবার এলাকার বিভিন্ন বাড়িতে অভিযান চালিয়ে প্রায় শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সে ঘটনায় একটি মামলা করা হয়েছে।

উল্লেখ্য  ফরিদপুরের নগরকান্দায় এক তরুণের স্ত্রীকে ভাগিয়ে নিয়েছে অপর এক তরুণ। এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১২ জন আহত হয়। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরের দিকে উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে দুইজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এবং তিনজকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল