বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে মাটি কাটার অপরাধে এক্সাভেটর ধ্বংস ও জেল জরিমানা

শুক্রবার, ফেব্রুয়ারী ৪, ২০২২
ফরিদপুরে মাটি কাটার অপরাধে এক্সাভেটর ধ্বংস ও জেল জরিমানা

ফরিদপুর প্রতিনিধি । জেলার বোয়ালমারীতে ফসলি জমি কেটে পুকুর খননের অপরাধে পৃথক অভিযানে এক্সাভেটর (খননযন্ত্র) পুড়িয়ে ধ্বংসসহ চারজনকে বিভিন্ন দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে দুই জনকে সাত দিনের কারাদণ্ড এবং দুই জনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার শেখর ইউনিয়নের বাজিতপুর গ্রামের নুরুল আলম শেখ, এক্সাভেটরের মালিক আবুল খায়ের শেখ, একই উপজেলার রূপাপাত ইউনিয়নের সুতালিয়া গ্রামের বিলায়েত শেখ ও ট্রলির চালক টুটুল ফকির।

বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। বাংলাদেশ দণ্ড বিধির প্রচলিত আইন উপেক্ষা করায় বালুবহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫ (১) ধারায় এই জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার শেখর ইউনিয়নের বাজিতপুর গ্রামের নুরুল আলম শেখ নিজের মালিকানাধীন ফসলি জমিতে এক্সাভেটর (খননযন্ত্র) দিয়ে পুকুর খনন করছিলেন। খবর পেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও। এ সময় ফসলি জমির মালিক নুরুল আলম শেখ এবং ভেকুর মালিক আবুল খায়ের শেখকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করে খনন যন্ত্রটি আগুন দিয়ে ধ্বংস করা হয়। একইদিন উপজেলার রূপাপাত ইউনিয়নের সুতালিয়া গ্রামে কৃষি জমিতে পুকুর খনন করার অপরাধে জমির মালিক বিলায়েত শেখ ও ট্রলির চালক টুটুল ফকিরকে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়। এলাকাও খনন কাজে ব্যবহ্নত একটি এক্সাভেটর ও একটি ট্রলি আগুন দিয়ে ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম জানান, বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্নস্থানে মাটি ও বালু খেকোদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। এ অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল