বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

খামার থেকে ২৮ টি গরু নিয়ে গেল বিজিবি, মালিকানা যাচাইয়ের নির্দেশ আদালতের

শুক্রবার, ফেব্রুয়ারী ৪, ২০২২
খামার থেকে ২৮ টি গরু নিয়ে গেল বিজিবি, মালিকানা যাচাইয়ের নির্দেশ আদালতের

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় গরুর খামার থেকে পোষা ২৮ টি গরুকে ভারতীয় গরু দাবি করে উদ্ধার করে নিয়ে গেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি । এ সময় প্রতিবাদ করায় ওই খামারের মালিক ওসমান গনিকেও আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি। তবে এ  ঘটনায় ওই গরু মালিকানা যাচাই করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার বিকালে লালমনিরহাট আমলী আদালত-৪’র বিচারক আহসান হাবিব এ নিদের্শ প্রদান করেন।

জানা গেছে,  হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মৃত শামসুদ্দিনের ছেলে  আটককৃত ওসমান গনি দীর্ঘদিন ধরে বাড়িতে খামার তৈরী করে গরু পালন করে আসছেন। বৃহস্পতিবার বিকালে স্থানীয় বিজিবি ক‌্যাম্পের টহল দল ওই খামারে গিয়ে অভিযানের কথা বলে তার পোষা ২৮টি গরু নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় প্রতিবাদ করলে ওসমান গনিও আটক করে বিজিবি। এ সময় পরিস্থিতি উত্তেজিত খবর পয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন ও  থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তবে গরু গুলো নিয়ে যায় বিজিবি।

শুক্রবার ওই গরু গুলোর বৈধ মালিকানা দাবি করে আদালতে আবেদন করেন ওসমান গনির পরিবার। আবেদনের ভিত্তিতে লালমনিরহাট আমলী আদালত-৪’র বিচারক আহসান হাবিব ওই গরু গুলোর মালিকানা যাচাইয়ের নির্দেশ দিয়েছে হাতীবান্ধা থানা পুলিশকে।

তবে স্থানীয় বিজিবি’র দাবি, দীর্ঘদিন ধরে ওসমান গনি অবৈধভাবে ভারত থেকে চোরাই পথে গরু নিয়ে এসে ব্যবসা করছেন। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি ওসমানের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়িতে ভারতীয় ২৮টি গরু পাওয়া যায়। চোরাচালানের সাথে জড়িত থাকায় ওসমানকে আটক করা।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, আদালতের একটি নির্দেশ পেয়েছি। আমরা তদন্ত করে আদালতের নির্দেশে যথা সময় প্রতিবেদন জমা দিবো।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল