বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দীঘিনালা ও মাটিরাঙ্গা উপজেলার সাত ইটভাটাকে জরিমানা

শনিবার, ফেব্রুয়ারী ৫, ২০২২
দীঘিনালা ও মাটিরাঙ্গা উপজেলার সাত ইটভাটাকে জরিমানা


দেব প্রসাদ, ত্রিপুরা : খাগড়াছড়ির দীঘিনালা ও  মাটিরাঙ্গা উপজেলার সাত ইটভাটার মালিককে সাড়ে ৫ লক্ষ টাকা জরিমানা করেছে স্থানীয় প্রশাসন । 

৫ ফেব্রুয়ারি শনিবার দীঘিনালা  উপজেলাধীন ইট প্রস্তুত করছে এমন ৪ টি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা  প্রশাসন। 

এ সময় প্রতিটি ভাটাতেই ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) আইন,২০১৩ এর ধারা ১৪,১৫ ১৬ ধারা লংগনের  কারণে(১) লুতফুর রহমাম, এডিবি ব্রিক ফিল্ড, হেডম্যান পাড়াকে ৮০ হাজার (২)মালিক পক্ষে রাকিব উদ্দিন,কর্ণফুলি ব্রিক ফিল্ড-১,মধ্য বোয়ালখালিকে ৭০ হাজার  (৩)মালিকপক্ষে ওয়াহিদুজ্জামান, মেসার্স সেলিম এন্ড ব্রাদার্স  ৮০ হাজার  (৪)রাকিবউদ্দিন, কর্ণফুলী ব্রিক্স ফিল্ড কে ৫০ হাজার টাকা করে মোট  ২ লক্ষ ৮০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। 

তাছাড়া মাটিরাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা এর নেতৃত্বে ০৩ টি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় লাইসেন্স ব্যতীত অবৈবভাবে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ৪, ৫ ও ৬ ধারা লঙ্ঘনে ০৩ টি ইটভাটার মালিককে জরিমানা করেন।

লাইসেন্স বিহীন এসব ইটভাটাগুলো হলো এবিএম(ABM), পৌর ০২ নং ওয়ার্ড,ইসলামপুর, নতুনপাড়াকে ১ লক্ষ টাকা, এসআরটি(SRT),পৌর নং-০৩ ওয়ার্ড, হাতিয়াপাড়াকে ১ লক্ষ টাকা, আর আর আর (RRR) পৌর ০২নং ওয়ার্ড, নতুনপাড়াকে ৭০ হাজার  টাকাসহ মোট ২ লক্ষ সত্তর হাজার টাকা ।

উল্লেখ্য গত ২৫ জানুয়ারি এক সপ্তাহের মধ্যে তিন পাবর্ত্য জেলার সকল অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশনা দিয়েছিলেন  হাইকোর্ট ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল