বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

ডিআইইউয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মফিজুল ইসলাম পাটোয়ারীর ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

শনিবার, ফেব্রুয়ারী ৫, ২০২২
ডিআইইউয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মফিজুল  ইসলাম পাটোয়ারীর ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

সিরাজাম মুনিরা, ডিআইইউ প্রতিনিধি :

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট আইনবিদ, মানবাধিকার বিজ্ঞানী ও শিক্ষাবিদ ড.মফিজুল ইসলাম পাটোয়ারীর  ১৮তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ খ্রিস্টাব্দের ৬ ফেব্রুয়ারী মৃত্যুবরণ করেন এই গুনী ব্যক্তিত্ব।

প্রয়াত শিক্ষাবিদ ড. মফিজুল ইসলাম পাটোয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। ডঃ মফিজুল ইসলাম পাটোয়ারী কর্তৃক প্রকাশিত ২০টি বই অত্যন্ত সমাদৃত ও আইন শাস্ত্রে ব্যাপক সাড়া জাগিয়েছেন। তাঁর লেখা আইন বিষয়ে ৩৫টিরও বেশি প্রবন্ধ বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে। তিনি একজন মানবাধিকার গবেষক হিসেবেও ব্যাপক সুনাম অর্জন করেছিলেন।

ড. মফিজুল ইসলাম পাটোয়ারী লন্ডন স্কুল অব ইকনোমিক্সের অধীনে একজন গবেষণাকর্মী হিসেবে মানবাধিকার বিষয়ে দীর্ঘদিন কাজ করেছেন।
তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা টেকনিক্যাল ও ভোকেশনাল ইনিস্টিটিউট, গাইবন্ধায় ড. জেড আই চৌধুরী এগ্রিকালচার ট্রেনিং ও রিসার্স সেন্টার,ডঃ এম আই পাটোয়ারী বালিকা উচ্চ বিদ্যালয়, মল্লিকজান সরকারি প্রাথমিক বিদ্যালয়,আব্দুল কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়সহ শিক্ষার আলো ছড়িয়ে দিতে ব্যাপক কাজ করেছেন।

এছাড়াও বেলকা ডিগ্রী কলেজের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন ড. মফিজুল ইসলাম পাটোয়ারী।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল