বুধবার, ১৭ অগাস্ট ২০২২

মালদ্বীপে নিযুক্ত রাষ্ট্রদূতকে প্রবাসী বাংলাদেশীদের বিদায়ী সংবর্ধনা

সোমবার, ফেব্রুয়ারী ৭, ২০২২
মালদ্বীপে নিযুক্ত রাষ্ট্রদূতকে প্রবাসী বাংলাদেশীদের বিদায়ী সংবর্ধনা

মো: ওমর ফারুক অনিক। মালদ্বীপ থেকে: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের অষ্টম রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে প্রবাসী বাংলাদেশিরা। 

রবিবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ৮ টায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে বিদায়ী রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল নাজমুল হাসানকে এ সংবর্ধনা দেয়া হয়। এসময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী রাষ্ট্রদূতকে ক্রেস্ট এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত এবং পরে মুনাজাত পরিচালনা করেন মাওলানা তাজুল ইসলাম। মুনাজাতে বিদায়ী রাষ্ট্রদূতের পরিবারসমেত দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন ডাঃ জেবা উন নাহার। প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন বিশিষ্ট ব্যবসায়ী  ও সিআইপি আলহাজ্ব মো: সোহেল রানা এবং প্রবাসী বাংলাদেশীদের পক্ষ্যে বক্তব্য দেন শিক্ষক মীর সাইফুল ইসলাম, বিশিষ্ট চিকিৎসক ডাঃ মুক্তার আলী এবং প্রবাসী শিক্ষা উদ্যোক্তা ও মিয়াজ ইন্টারন্যাশনাল এর প্রতিষ্ঠাতা আহমেদ মোত্তাকি। 

বক্তারা বিদায়ী রাষ্ট্রদূতের কূটনৈতিক দক্ষতা, গঠনমূলক, কর্মতৎপরতা, চারিত্রিক গুণাবলি এবং মালদ্বীপে বাংলাদেশি জনশক্তি বৃদ্ধি ও বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নের ভূঁয়সী প্রশংসা করেন। 

রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান বিদায়ী ভাষণের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন হয়েছে বলে আজ আমি রাষ্ট্রদূত হয়ে এখানে আসতে পেরেছি। দেশ স্বাধীন না হলে হয়তো আজ আমি রাষ্ট্রদূত হতে পারতাম না। আর জাতির জনকের স্বপ্নের সোনার বাংলার গড়ার প্রত্যয়ে আমি মালদ্বীপ আসার পর বাংলাদেশীদের উজ্জীবিত রাখার প্রাণপণ চেষ্টা করেছি যাতে তাঁরা বিদেশের মাটিতে বাংলাদেশের মান সম্প্রসারণ করার পাশাপাশি জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। 

রাষ্ট্রদূত আরো বলেন, আমি রাষ্ট্রদূতের দায়িত্ব নিয়ে মালদ্বীপে যখন আসি, তখন আমাদের লোক সংখ্যা ছিল এখানে সম্ভবত এক লাখের কিছু উপরে। বর্তমানে এর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় এক থেকে দেড় লাখ। তিনি মালদ্বীপে বাংলাদেশি প্রবাসীদের ধন্যবাদ জানান। আজ আমি এখানে সংবর্ধনা নিতে আসিনি, এসেছি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিদায় নিতে। সেই সাথে প্রবাসী সাংবাদিকবৃন্দ ও গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল অরগানাইজেশান ফর মাইগ্রেশন (IOM) প্রজেক্ট অফিসার তাবাসুম মহকদুমা, ন্যাশনাল ব্যাংক এর ডিরেক্টর মো: হান্নান খান কবির, US-Bangla Airlines-এর সিনিয়র এক্সিকিউটিভ মোঃ শরিফুল ইসলাম, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ দুলাল হোসেন, মালদ্বীপ ইসলামী ব্যাংকের সিনিয়র অফিসার মো আরিফুল ইসলাম, প্রবাসী ব্যবসায়ী মো: কাসেদুল ইসলাম, মো: সাবু, মো: মাজিবুর রহমান, আলিম দূরানী , মো: জহিরুল ইসলাম, মো: শরিফুল ইসলাম, মো: নুরে আলম রিন্টু, প্রবাসী পেশাজীবি  মো: শাহাজালাল শিকদার, মো: সাদেক, আবদুল্লাহ কাদের, মো.সবুর তালুকদার মো:এনামুল হক জাকির প্রমূখ্য। প্রবাসী সাংবাদিকসহ মালদ্বীপস্থ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। 

উল্লেখ্য, মালদ্বীপে বাংলাদেশের ৮ম রাষ্ট্রদূত হিসেবে রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান গত ১৭ই মার্চ ২০২০ সালে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব পালনকালে রাষ্ট্রদূত প্রবাসীদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন। তাঁর সময়কালে মালদ্বীপের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করেন। গতবছরের ডিসেম্বর মাসে প্রথমবারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক সফরে মালদ্বীপে আসেন।বিদায়ী রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের সময় দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পূর্বের যে কোন সময়ের তুলনায় অনেক জোরদার হয়েছে বলে অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীগণ মত প্রকাশ করেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল