বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ময়মনসিংহ পুলিশের বডিওর্য়ান ক্যামেরার উদ্বোধন

বুধবার, ফেব্রুয়ারী ৯, ২০২২
ময়মনসিংহ পুলিশের বডিওর্য়ান ক্যামেরার উদ্বোধন

মো: মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে পুলিশের স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে বডিওর্য়ান ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর ফলে পুলিশের কাজে জবাবদিহি ও স্বচ্ছতা আসবে।

পুলিশ সুপারের কার্যালয়ে বুধবার (৯ ফেব্রুয়ারী) সকালে ট্রাফিক বিভাগ ও কোতোয়ালী থানার কর্মকর্তাদের নিকট বডিওয়ার্ন ক্যামেরা হস্তান্তর করেন পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান (পিপিএম-সেবা)।

এসময় পুলিশ সুপার বলেন, বাংলাদেশ পুলিশ যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের সেবা নিশ্চিত করতে আধুনিকায়নের কাজ করে যাচ্ছে। আমরা কাজ করতে গিয়ে অনেক সময় সমস্যায় পড়ি। আবার জনগণ আমাদের কাছে অনেক সময় পুলিশ দ্বারা হয়রানির অভিযোগ করে। তাই পুলিশের কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে বিশেষ ভূমিকা রাখবে বডিওর্য়ান ক্যামেরার ব্যবহার।

এই বডিওর্য়ান ক্যামেরাতে দুর্ঘটনা, আইনশৃঙ্খলাসহ আশপাশের দৃশ্য ধারণ করবে। পুলিশের পাশাপাশি এর সুফল পাবে সাধারণ জনগণও। এ ক্যামেরা কার্যক্রম নিয়ন্ত্রণ করবে মনিটরিং করবে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। দায়িত্বরত পুলিশ সদস্যদের ডিউটি তদারকির পাশাপাশি তাদের নিরাপত্তায় ভ্রাম্যমাণ সিসিটিভি হিসেবে কাজ করবে। যে কোন অপরাধ পুলিশ সদস্যদের চোখ এড়িয়ে গেলেও ক্যামেরায় সব রেকর্ড থাকবে। 

এসব ক্যামেরার মাধ্যমে অডিও, ভিডিও ও ছবি ক্যাপচার করা যায়। পাশাপাশি জিপিএস ট্র্যাকিং এর মাধ্যমে দ্রুত সময়ের মধ্যেই লোকেশন সনাক্ত করা সম্ভব হবে। ফলে অপরাধ নিয়ন্ত্রণ প্রক্রিয়া দ্রুততর হবে।

এ সময় জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল