শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বুকপিয়নের অপেক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয়

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৫, ২০২২
বুকপিয়নের অপেক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয়

মো: তাজুল হোসেন তাজ, খুবি প্রতিনিধি :

ছাত্র জীবন আর বই, একটি অন্যটির পরিপূরক। ব্যাপক অর্থে মানুষ সারা জীবন ধরেই শিখতে থাকে। তাই বই হল শেখার প্রধান হাতিয়ার। একটি অন্যটির সমার্থকও বটে। বর্ণ পরিচয় পর থেকেই যে পড়া শেষ হয় একদম শেষ বয়সে।  

এসব বইপ্রেমীদের জন্য করোনার থাবায় যখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২২ উপলক্ষে রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজন করতে যাচ্ছে বুক রিভিউ প্রতিযোগিতা। "গ্রন্থেই শক্তি, গ্রন্থেই মুক্তি" প্রতিপাদ্যকে সামনে রেখে তারা আয়োজন করতে যাচ্ছে "বুকপিয়নের অপেক্ষায়"। এ বুক রিভিউ প্রতিযোগিতার দেশব্যাপী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া সকল শিক্ষার্থী অংশ নিতে পারবেন। 

সংগঠন সূত্রে জানা যায়, প্রতিযোগিতা হবে দুইটা বিভাগে। ক বিভাগে স্কুল-কলেজের শিক্ষার্থী এবং খ বিভাগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। 

প্রতিযোগিতায় নির্ধারিত ৫ টি বইয়ের মধ্যে রয়েছে - তিতাস একটি নদীর নাম- অদ্বৈত মল্লবর্মন, হাঙর নদী গ্রেনেড - সেলিনা হোসেন, জলে ডাঙায়- সৈয়দ মুজতবা আলী, কবি - তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায় এবং চিলেকোঠার সেপাই- আখতারুজ্জামান ইলিয়াস। 

এ নির্ধারিত বইগুলোর মধ্য থেকেই রিভিউ লিখে Rotaract Club of Khulna University এর অফিসিয়াল গ্রুপে পোস্ট করতে হবে । 
(Group link: https://www.facebook.com/groups/
206823516640084/?ref=share) 

পোস্টের শুরুতে নিজের নাম, অনুষদ, বিশ্ববিদ্যালয়ের নাম উল্লেখ করতে হবে এবং রিভিউ অবশ্যই ১৫০০ শব্দের মধ্যে লিখতে হবে। 

এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা ফ্রিতে রেজিস্ট্রেশন করতে পারছেন। সংগঠন সূত্রে জানা,যায়, প্রতি বিভাগে শ্রেষ্ঠ দুইজনকে পুরস্কৃত করা হবে৷ পুরস্কার হিসেবে থাকছে আকর্ষণীয় বই এবং সার্টিফিকেট।  

সংগঠনের সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত বলেন, 'মূলত শিক্ষার্থীদেরকে বইমুখী করতে আমাদের এ প্রতিযোগিতার আয়োজন। আশা করি এর মাধ্যমে তারা বইপড়ার প্রতি আরও আগ্রহী হবে।'

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল