মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ফরিদপুরে জেলা আ'লীগের সম্মেলন নিয়ে গুঞ্জন

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৫, ২০২২
ফরিদপুরে জেলা আ'লীগের সম্মেলন নিয়ে গুঞ্জন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে গুঞ্জন, আগামী মার্চ মাসে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। নতুনভাবে সাজানো হবে জেলা আওয়ামী লীগ। বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় এক বছরের বেশী। বর্তমানে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, দীর্ঘদিন ধরে। ফরিদপুরে কতিপয় কিছু নেতারা প্রচার-প্রচারণা চালাচ্ছে, তাদের মধ্যে কেউ কেউ সভাপতি/সাধারণ সম্পাদক হবেন। 

জানা যায়, ফরিদপুরে কে সভাপতি, সাধারণ সম্পাদক হবেন তা একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই জানেন।   ২০২০ সালের জুন মাসে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে একটি শুদ্ধি অভিযান হয়। ঐ অভিযানে একাধিক ব্যক্তি গ্রেফতার হয়। তারপর থেকে ফরিদপুরে পরিবর্তনের রাজনীতি লক্ষ্য করা যাচ্ছে। 
 
ফরিদপুর জেলা কমিটিতে শীর্ষ পর্যায়ের তালিকায় আছে, এরশাদ সরকারের আমলে নির্যাতিত আঃলীগ নেতা ও  সাবেক কেন্দ্রীয় উপদেষ্টা  কমিটির সদস্য বাবু বিপুল ঘোষ, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান সামসুল হক (ভোলা মাস্টার),বিশিষ্ট ব্যবসায়ী হামীম গ্রুপ, সমকাল , চ্যানেল২৪ এর কর্ণধার এ কে আজাদ,জেলা আঃলীগের সিনিয়র সহ সভাপতি , বিশিষ্ট ব্যবসায়ী , ক্রীড়াবীদ , দানবীর  শামীম হক, ফরিদপুর জেলা আঃলীগের মহিলা সম্পাদিকা আইভি মাসুদ এবং নতুন মুখ বিশিষ্ট ব্যবসায়ী , বেঙ্গল ব্যাংকের পরিচালক , ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি যশোদা জীবন দেব নাথ , বর্তমান সভাপতি সুবল চন্দ্র সাহা ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেনসহ  বেশ কিছু নেতারা।   
মার্চ মাসের সম্মেলন বিষয়ে সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন জানান, আগামী মার্চ মাসে জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে, এ ধরনের কোন চিঠি কেন্দ্র থেকে আমি পাই নাই।

৯০ এর এরশাদ বিরোধী গণ আন্দোলনের অন্যতম লড়াকু ছাত্র নেতা কাজী মোমিতুল হাসান বিভুল জানান , ফরিদপুরের জেলা কমিটিতে যে সকল নেতারা তৃণমূল নেতা কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে এধরণের নেতাদের নিয়ে ফরিদপুর জেলা কমিটি গঠন করা উচিত হবে।  
 
ফরিদপুর বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ওহিদুর রহমান জানান, সম্মেলন যখনই হোক, আমরা স্বচ্ছ একটি জেলা কমিটি চাই। যে কমিটিতে কোন বিতর্কিত ব্যক্তি, কোন হাইব্রিড বা অনুপ্রবেশকারীর স্থান মেনে নিব না। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল