রবিবার, ০৩ জুলাই ২০২২

জার্মানি থেকে চাদর কেনার পরিকল্পনা পুলিশের নেই

বুধবার, ফেব্রুয়ারী ১৬, ২০২২
জার্মানি থেকে চাদর কেনার পরিকল্পনা পুলিশের নেই

সময় জার্নাল ডেস্ক: বাংলাদেশ পুলিশের মহাপরিদশর্ক বেনজীর আহমেদ পুলিশ বাহিনীর জন্য ১ লাখ চাদর কিনতে জার্মানি যাচ্ছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে যে তথ্য প্রচারিত হয়েছে, তা সত্য নয় বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) পুলিশ সদর দফতরের (জনসংযোগ ও গণমাধ্যম  বিভাগ) সহকারী মহাপদির্শক কামরুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, এ বিষয়ে প্রকৃত সত্য এই যে, পুলিশ বাহিনী জার্মানি থেকে বালিশের কাভারসহ বিছানার চাদর ক্রয় করছে না। তাছাড়া, জার্মানি বিছানার চাদর উৎপাদন ও রপ্তানিকারক কোনো দেশ নয়, তারা ভারী শিল্পের দেশ। সঙ্গত কারণে আইজিপি মহোদয়ের চাদর, বালিশের কাভার ক্রয়ের জন্য জার্মানি গমনের কোনো অবকাশ নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয় কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে কোনো প্রকার সরকারি পণ্য ক্রয় কিংবা সংগ্রহ করতে পারেন না। এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে।

বাংলাদেশ পুলিশ সবসময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের প্রস্তুতকৃত বিছানার চাদর, বালিশের কাভার ক্রয় করে থাকে। চলতি বছরেও একইভাবে বাংলাদেশ পুলিশ স্থানীয়ভাবে দরপত্রের মাধ্যমে বাংলাদেশে তৈরি বিছানার চাদর, বালিশের কাভার সংগ্রহের ব্যবস্থা নিয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক একটি সরকারি আদেশে অনবধানতাবশত (Inadvertently) সৃষ্ট ভাষাগত বিভ্রাট প্রসূত তথ্যগত বিভ্রান্তির কারণে স্যোশাল মিডিয়াতে একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্য প্রণোদিতভাবে এটি গুজব আকারে ছড়িয়ে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করেছে। এ বিজ্ঞপ্তির পর এ সংক্রান্ত সকল বিভ্রান্তির নিরসন হবে বলে পুলিশ সদর দফতর প্রত্যাশা করে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল