শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

একুশের সাঁজে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

শনিবার, ফেব্রুয়ারী ১৯, ২০২২
একুশের সাঁজে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে আলপনায় সাজানো হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে। দেয়ালে টানানো বিভিন্ন অঙ্গ-সংগঠনের ব্যানার উঠিয়ে লাল-নীল-সবুজ বাতি লাগানো হয়েছে ক্যাম্পাসের শহীদ মিনারের চারপাশে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) সদস্যরা শনিবার মধ্যরাতে আল্পনা আঁকেন।

জবিসাকের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র সব সময়ই অমর একুশে পালন করে আসছে। এবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক ছয়টি সংগঠন নিয়ে সমন্বিতভাবে অমর একুশে পালনের সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক ভবন প্রাঙ্গণে রোববার সন্ধ্যা ৭টা থেকে বিভিন্ন আয়োজন শুরু করবে ছয়টি সাংস্কৃতিক সংগঠন। আয়োজনের শিরোনাম দেয়া হয়েছে ‘চেতনায় একুশ’।

এতে অংশ নেবে জবিসাক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাইম সোসাইটি, উদীচী শিল্পীগোষ্ঠী জবি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি (জবিরঙ্গ) ও মুক্তমঞ্চ পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। প্রধান আলোচক হিসেবে থাকবেন অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশেষ অতিথি থাকবেন জবি আবৃত্তি সংসদের ব্যবস্থাপনা উপদেষ্টা মুহাম্মদ কামরুল ইসলাম জুয়েল।

আয়োজনে সভাপতিত্ব করবেন জবি সাহিত্য ও সাংস্কৃতিক স্থায়ী কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

কর্মসূচির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক আনন্যামা নাসুহা নুহিন বলেন, ‘যে শহীদদের ত্যাগের বিনিময়ে আমাদের এই বাংলা ভাষা, তাদের স্মরণ ও সম্মান করতে প্রতি বছরই আমরা একুশের অনুষ্ঠান করে থাকি। এবার ৬টি সংগঠনের একসঙ্গে অনুষ্ঠান হচ্ছে। এবার আশা করি সশরীরে সবাই সুন্দরভাবে অংশ নিতে এবং উপভোগ করতে পারবেন।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল