শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইউক্রেন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২২
ইউক্রেন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: ইউক্রেনে বসবাসরত বাংলাদেশিদের প্রতিবেশী দেশ পোল্যান্ডে ঢোকার পরামর্শ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পোল্যান্ড হয়ে তাদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মমন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি জানান, ইউক্রেনে বসবাসরত বাংলাদেশিদের সঙ্গে পোল্যান্ড দূতাবাস যোগাযোগ রাখছে। ইতোমধ্যে দূতাবাস একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছে। সেখানে আড়াইশ’ ইউক্রেন প্রবাসী বাংলাদেশি যুক্ত হয়েছেন। আমরা ধারণা করছি, দেশটিতে ৫০০ বাংলাদেশি থাকতে পারেন।

প্রতিমন্ত্রী বলেন, ইউক্রেনের প্রবাসীদের পোল্যান্ড আসার জন্য আমরা ব্যবস্থা করছি। পোল্যান্ড যেন তাদের অন অ্যারাইভাল ভিসা দেয়, আমরা সেটা অনুরোধ করেছি। পোল্যান্ডে বাংলাদেশিদের জন্য দুই সপ্তাহের ভিসা দেওয়া হতে পারে। তারপর পোল্যান্ড থেকে আমরা বাংলাদেশিদের বিশেষ ফ্লাইটে নিয়ে আসবো। ইতোমধ্যে এ বিষয়ে সিভিল এভিয়েশনের সঙ্গে কথা বলেছি।

শাহরিয়ার আলম আরও বলেন, ইউক্রেন থেকে পোল্যান্ডে বাংলাদেশিদের নিজ উদ্যোগে আসতে হবে। তারা যেন অন অ্যারাইভাল ভিসা পান, আমরা তার ব্যবস্থা করবো। পোল্যান্ডে দুই সপ্তাহ অবস্থানের জন্য আমরা সব ধরনের সহযোগিতাও দেব।

বৃহস্পতিবার রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে হামলা শুরু করেছে রুশ সেনাবাহিনী। ইতোমধ্যে রাশিয়া আক্রমণে বেশকয়েকজন ইউক্রেনীয় নাগরিকের হতাহতের খবর নিশ্চিত করেছে দেশটির পুলিশ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল