শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিশ্বে করোনা শনাক্ত ১৬ লাখ, মৃত্যু সাড়ে ৮ হাজার

শনিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২২
বিশ্বে করোনা শনাক্ত ১৬ লাখ, মৃত্যু সাড়ে ৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক। বিশ্বে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬০৬ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৫৬ হাজার ৬০৩ জনে।

একই সময়ে করোনা আক্রান্ত হয়েছে ১৬ লাখ ২০ হাজার ৮০৩ জন। এতে করে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪৩ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার ৪৬৯ জন। রবিবার (২৭ ফেব্রুয়ারি) ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন করে ১ লাখ ৯৩ হাজার ৯৯ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ২৩৫ জনের। এতে করে জার্মানিতে এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৩ হাজার ১৩০ এবং ১ কোটি ৪৫ লাক ৪ হাজার ১৫১ জনে।

যুক্তরাষ্ট্রে গত একদিনে ১ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৭২ হাজার ২৯৫ জনে। আর একই সময়ে শনাক্ত হয়েছে ৭৮ হাজার ২৪১ জন। এতে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৮ কোটি ৫ লাখ ৩৪ হাজার ২৯০ জন।

ব্রাজিলে মৃত্যু হয়েছে ৭৮১ জনের। শনাক্ত ৯০ হাজার ১৯৯ জন। রাশিয়াতে মৃত্যু ও শনাক্ত ৭৮৭ ও ১ লাখ ২৩ হাজার ৪৬০ জনের।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল