মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ইউক্রেনের আরও দুই শহরে তীব্র লড়াই, বিস্ফোরণ

রোববার, ফেব্রুয়ারী ২৭, ২০২২
ইউক্রেনের আরও দুই শহরে তীব্র লড়াই, বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের রাজধানী কিয়েভ, দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ ও উত্তরাঞ্চলীয় শহর চেরনিহিভে তীব্র লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। সেইসঙ্গে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলেও জানা গেছে।

ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি সেবা বিভাগের বরাত দিয়ে সোমবার বিবিসির খবরে বলা হয়, চেরনিহিভ শহরে রোববার দিবাগত রাতভর গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী।

রাজধানী কিয়েভ ও খারকিভে ভোররাতের দিকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এ শহর দুটিতে গত তিনদিন ধরে রুশ বাহিনীর সঙ্গে খণ্ডযুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী।

রাস্তায় রাস্তায় লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। এসব লাড়াইয়ে দুই পক্ষের হতাহতের প্রকৃত সংখ্যা নিয়ে রয়েছে ধোঁয়াশা। রাশিয়া তাদের কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির কথা জানাচ্ছে না।

তবে ইউক্রেন বলছে, গত সপ্তাহে রুশ আগ্রাসনের পর এ পর্যন্ত তাদের দুই শতাধিক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

সোমবার ইউক্রেনে রুশ আগ্রাসনের পঞ্চম দিন। এ দিনটিকে খুবই গুরুত্বপূর্ণ মানছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টা (সোমবার রাত পর্যন্ত) ইউক্রেনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ পরিস্থিতিতে ইউক্রেনের পাশে দাঁড়াচ্ছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

বিশেষ করে, ইউরোপীয় ইউনিয়ন ইউক্রেনে অস্ত্র সরবরাহের পদক্ষেপ নিচ্ছে। ইতোমধ্যে রাশিয়ার সব বিমানের জন্য তারা তাদের আকাশ বন্ধ করে দিয়েছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল