বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফেসবুকে 'চোর' বলে স্ট্যাটাস, তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ

বুধবার, মার্চ ২, ২০২২
ফেসবুকে 'চোর' বলে স্ট্যাটাস, তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পরিবার পরিকল্পনা পরিদর্শককে চোর বলে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনে থানায় অভিযোগ।

মঙ্গলবার(১ মার্চ) সন্ধ্যায় আদিতমারী থানায় অভিযোগটি দায়ের করেন পরিবার পরিকল্পনার পরিদর্শক সামিউল ইসলাম সাধ্য।

অভিযুক্তরা হলেন, উপজেলার আদিতমারী ভেটেশ্বর গ্রামের মৃত আলী আকবরের ছেলে আব্দুল হান্নান সরকার(২৮) ও একই গ্রামের সহিদ মিয়ার ছেলে নাজির হোসেন(২৮)।

জানা গেছে,  উপজেলার ময়না চওড়া বক্করের হাট এলাকায় একটি অটোরিক্সা চুরি হয়। অটোরিক্সাটি উদ্ধার করতে মাঠে নেমে পড়ে আদিতমারী থানা পুলিশ। অশেষে সোমবার(২৮ ফেব্রুয়ারী) রাতে অটোরিক্সাটি উদ্ধার করে আদিতমারী থানার উপ পরিদর্শক(এসআই) আব্দুল হামিদ। এ ঘটনায় আব্দুল হান্নান সরকারসহ ৩জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দুইজনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়। অভিযুক্তদের ধারনা পরিবার পরিকল্পনা পরিদর্শক সামিউল ইসলাম সাধ্য ও তার প্রতিবেশি শামীম মিলে পুলিশকে তথ্য দিয়ে চুরি হওয়া অটোটি উদ্ধার করেছে পুলিশ।

এ ধারনা থেকে ক্ষিপ্ত হয়ে চুরির মামলায় অভিযুক্ত আব্দুল হান্নান সরকার নিজের (Hannan Hannah Sha) ফেসবুকের টাইমলাইনে পরিবার পরিকল্পনা পরিদর্শক সামিউল ইসলাম সাধ্য ও তার প্রতিবেশি ভাই শামীমকে প্রফেশনাল চোর ও অন্ধকার জগতের বাদশা লিখে তাদের ছবিসহ একটি স্ট্যাটাস দেন। মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনে মন্তব্য শুরু। এতে পরিবার পরিকল্পনা পরিদর্শককে সামাজিক ভাবে হেয় করা হয়েছে দাবি করে হান্নান সরকারের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন সামিউল ইসলাম সাধ্য।

পরিবার পরিকল্পনা পরিদর্শক সামিউল ইসলাম সাধ্য বলেন, অটোরিক্সা চুরির ঘটনায় পুলিশ চোরাই মালামাল উদ্ধার করে মামলা করেছে। সেই চুরির মামলার আসামী হান্নান সরকার আমাকে চোর বলে ফেসবুকে আমার ছবি দিয়ে স্ট্যাটাস দিয়েছে। যাতে আমাকে সামাজিক ভাবে হেয় করা হয়েছে। বিচার চেয়ে থানায় অভিযোগ দিয়েছি।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোক্তারুল ইসলাম বলেন, নিজে চোর হয়ে অন্যকে চোর বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়াও অপরাধ। অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। একই সাথে চুরির মামলায় হান্নান সরকারকে গ্রেফতার করতে চেষ্টা অব্যহত রয়েছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল