বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টিতেও সামর্থ্যের প্রমাণ দিতে চায় বাংলাদেশ

বুধবার, মার্চ ২, ২০২২
টি-টোয়েন্টিতেও সামর্থ্যের প্রমাণ দিতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে এদিন বিকেল ৩টায়। দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামী ৫ মার্চ। এবারের সিরিজে নিজেদের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিতে চান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। শুধু মানসিকতার অভাবে এই ফরম্যাটে বাংলাদেশ দুর্বল বলে মনে করেন তিনি।

বুধবার সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ আরও বলেন, ‘আপনি যদি টি-টোয়েন্টি ক্রিকেটে কোনো লক্ষ্য নিয়ে ব্যাট না করেন, আপনি সমস্যায় পড়বেন। সেখান থেকে বেরিয়ে আসা কঠিন। তাই কন্ডিশন এবং পরিস্থিতি বিচার করে খেলতে হবে। টপ-অর্ডার, মিডেল অর্ডার যেখানেই  হোক,   নিজের শক্তির ওপর ভিত্তি করে সবার ব্যাট করা গুরুত্বপূর্ণ।’

বাংলাদেশ এই ফরম্যাটে ১২৩টি ম্যাচ খেলেছে। মাত্র ৪৩টিতে জিতেছে। সবকটি জয় দুর্বল দলের বিপক্ষে। ৭৮টি ম্যাচে তারা হেরেছে। আফগানিস্তানের বিপক্ষে ছয় ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে টাইগাররা। হেরেছে চারটিতে।

বাংলাদেশ অধিনায়ক আরো বলেন, ‘প্রত্যাশা অবশ্যই জয়। টি-টোয়েন্টি ফরম্যাটে যে কোনো দিনে, যে কেউ জিততে পারে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে, ফোকাস শুধু কালকের ম্যাচে। আমরা শুরুটা ভালো করতে পারলে অন্যদের জন্য সুবিধা হবে।’

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। সিরিজের শেষ ওয়ানডেতে বাজেভাবে হেরেছিল লাল-সবুজের দলে। ব্যাটে-বলে কোনো বিভাগেই শেষ ম্যাচে পাত্তা পায়নি। শেষ ওয়ানডেতে হারের ক্ষত নিয়েই এবার টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল