শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাশিয়ার বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞা দিতে প্রস্তুত ইইউ

শুক্রবার, মার্চ ৪, ২০২২
রাশিয়ার বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞা দিতে প্রস্তুত ইইউ

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনে যুদ্ধ বন্ধ না করলে রাশিয়ার বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞা দেওয়া হবে বলে জানিয়েছেন ইউরোপীয় ইউনিয়ন কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডেয়ার লাইয়েন।

তিনি বলেছেন, আমরা জানি এই দ্বন্দ্ব শেষ হয়নি। এটিও খুব স্পষ্ট, পুতিন যে যুদ্ধটি শুরু করেছেন, দ্রুত তা বন্ধ না করলে তার বিরুদ্ধে আমরা আরও কঠোর ব্যবস্থা নিতে প্রস্তুত।

মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই সমন্বয়ের জন্য ধন্যবাদ। আমরা একসঙ্গে রেকর্ড সময়ে নিষেধাজ্ঞার নকশা, বিকাশ এবং স্থাপন করেছি। পুতিনকে তার যুদ্ধের মূল্য দিতে বাধ্য করার জন্য আমরা একমত। আমরা এই বিষয়গুলো হালকাভাবে নেইনি। তবে এটি স্পষ্ট যে আমাদের কাজ করা দরকার।

ফন ডেয়ার লাইয়েনের বক্তব্যের পর ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকার প্রশংসা করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, এই ইউনিয়ন শক্তিশালী। এটি ঐক্যবদ্ধ এবং সেভাবেই কাজ করছে।

তিনি আরও সতর্ক করে বলেন, ইউক্রেনের যুদ্ধ খুব তাড়াতাড়ি নাও শেষ হতে পারে। এটি শেষ না হওয়া পর্যন্ত মার্কিন ও ইউরোপীয় মিত্রদের অবশ্যই রাশিয়ার ওপর কঠোর চাপ বজায় রাখতে হবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল