মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতি হলে কোন ছাড় নয় : শিক্ষামন্ত্রী

বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২
বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতি হলে কোন ছাড় নয় :  শিক্ষামন্ত্রী

সময় জার্নাল ডেস্ক :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে দুর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার নানা পদক্ষেপ হাতে নিয়েছে। একই সঙ্গে নভেল করোনাভাইরাসের গত দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে তুলতে নেওয়া হয়েছে নানা পরিকল্পনা।

শুক্রবার সকালে সাভারের বিরুলিয়ায় দত্তপাড়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ব্লেন্ডেড শিক্ষা মহাপরিকল্পনা চূড়ান্তকরণ কর্মশালায় যোগ দিয়ে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ কমে আসায় এখন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পুরোদমে ক্লাস ও পরীক্ষা চলছে।’ তিনি বলেন, ‘শিক্ষকদের রাজনীতি করলে চলবে না, শিক্ষার্থীদেরকে মানুষের মতো মানুষ করতে হবে।’

এ ছাড়া শিক্ষামন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত জোট সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার মান উন্নয়নে নানা পদক্ষেপ হাতে নিয়েছে।’ এ সময় তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নিয়ে কোনো দুর্নীতি হলে ছাড় দেওয়া হবে না।’

ব্লেন্ডেড শিক্ষা বিষয়ক জাতীয় টাস্কফোর্স দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সচিব আবু বক্কর ছিদ্দীকের সভাপতিত্বে আজ কর্মশালায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা অংশগ্রহণ করেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল