শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কিয়েভ থেকে মাত্র ৩ কি.মি. দূরে রুশবাহিনী

বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২
কিয়েভ থেকে মাত্র ৩ কি.মি. দূরে রুশবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে আর মাত্র ৩ কিলোমিটার দূরে রয়েছে রুশ সামরিক বহর। রুশরা গত ২৪ ঘণ্টায় কিয়েভ অভিমুখে আরও ৫ কিলোমিটার অগ্রসর হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের একজন প্রতিরক্ষা কর্মকর্তা। খবর স্কাই নিউজের।

শুক্রবার (১১ মার্চ) এক প্রতিবেদনে নাম প্রকাশে অনিচ্ছুক ওই মার্কিন কর্মকর্তার বরাতে স্কাই নিউজ জানিয়েছে, কিয়েভের উত্তর-পূর্ব দিক থেকে আরেকটি রুশ সেনাবহর রাজধানী অভিমুখে এগিয়ে যাচ্ছে।

এদিকে, স্যাটেলাইট থেকে তোলা ছবিতেও কিয়েভের কাছে নতুন একটি রুশ সেনাবহর দেখা গেছে। সেখানে কিয়েভের পার্শ্ববর্তী অঞ্চলে রুশ বাহিনীকে মোতায়েন থাকতে দেখা গেছে। এটি ইউক্রেনের রাজধানীর দিকে রুশ বাহিনীর নতুন করে অগ্রসর হওয়ার ইঙ্গিত দিচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক মহাকাশ গবেষণা সংস্থা ম্যাক্সার টেকনোলজিস জানিয়েছে, রুশ সেনা কনভয়গুলোকে শেষবার আন্তোনভ বিমানবন্দরের উত্তর-পশ্চিমে দেখা গিয়েছিল। কিন্তু এখন সেগুলো পার্শ্ববর্তী শহরে অবস্থান নিয়েছে। অন্যান্য ছবিগুলোতে দেখা যাচ্ছে, কিছু কনভয় লুবিয়াঙ্কার কাছেও অবস্থান নিয়েছে এবং কিয়েভের কাছাকাছি আর্টিলারি স্থাপন করেছে।

এদিকে, চলমান অভিযানে যারা রুশ সেনাদের হামলা করবে, তাদেরকে নির্বিচারে লক্ষ্যবস্তুতে পরিণত করা হবে বলে সতর্কবার্তা দিয়েছে ক্রেমলিন।

বৃহস্পতিবার (১০ মার্চ) এক সংবাদ সম্মেলনে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, বেসামরিক স্থাপনা বা লোকজন রুশ সেনাদের লক্ষ্য নয়। কিন্তু, কোনো বেসামরিক ব্যক্তি বা গোষ্ঠী যদি রুশ সেনাবাহিনীকে হামলা করে, সেক্ষেত্রে অবশ্যই তাকে বা তাদের লক্ষ্যবস্তুতে পরিণত করা হবে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল