শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২

বিজেপি'র আন্তর্জাতিক বিভাগের প্রধানের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক সম্পন্ন

সোমবার, মার্চ ১৪, ২০২২
বিজেপি'র আন্তর্জাতিক বিভাগের প্রধানের সঙ্গে আওয়ামী লীগের  বৈঠক সম্পন্ন

সময় জার্নাল ডেস্ক :

ঢাকায় সফররত ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) আন্তর্জাতিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়ালে’র সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। 

সোমবার রাজধানীর একটি হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্বদেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এসময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও কাজী জাফরউল্লাহ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জসহ উচ্চপদস্থ কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

বৈঠকে আওয়ামী লীগ ও বিজেপি'র মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করার বিষয় নিয়ে আলোচনা হয়।

এছাড়া বাংলাদেশ ও ভারতের বিদ্যমান দ্বিপাক্ষিক সুসম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হওয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।

করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রসংশা করে বৈঠকে বিজয় চৌথাইওয়াল বলেন,  করোনা ভাইরাস মোকাবেলায় শেখ হাসিনা একজন সফল প্রধানমন্ত্রী। করোনা কালিন সময়েও তিনি যে ভাবে বাংলাদেশের অর্থনৈতির চাকা সচল রেখেছেন তা অবশ্যই প্রসংশার দাবী রাখে। 

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশে এসেছিলেন। গত এক দশকে নরেন্দ্র মোদী সরকারের সাথে বাংলাদেশ সরকারের সম্পর্ক আরও বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে। বিজেপি সব সময় আওয়ামী লীগের সফলতা কামনা করে বলেও জানান বিজয় চৌথাইওয়াল।

তিনি আরও বলেন, বিজেপি’র তরুণ নেতাদের সাথে সাথে আওয়ামী লীগের তরুণ নেতাদের যোগাযোগ আরও বাড়াতে হবে। একই সাথে নারী সদস্যদের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। তারা নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করতে পারলেই সম্পর্কের আরও উন্নয়ন হবে।
বিজয় চৌথাইওয়াল বলেন, করোনা কালিন আমাদের মধ্যে যোগাযোগ বাধাগ্রস্থ হয়েছে, এখন তা বৃদ্ধি করতে হবে। 

বৈঠকে তিনি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ধণ্যবাদ জানান এবং ভবিষ্যতে বিজেপির পক্ষ্য থেকে আরও বড় টিম বাংলাদেশ সফরে আসবে বলেও জানান। একই সাথে আওয়ামী লীগের প্রতিনিধি দলকে ভারতে সফরের আমন্ত্রন জানান।

বৈঠকে ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ  কোবিন্দ বাংলাদেশে এসেছিলেন। এছাড়াও সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসেছিলেন। এর ফলে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে।

এর আগে সকালে বিজয় চৌথাইওয়াল ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 
বিজয় চৌথাইওয়াল কেন্দ্রীয় ১৪ দল, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি ও সংসদীয় স্থায়ী কমিটির সাথে বৈঠক করবেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল