মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বাঙালীর সকল অর্জনের মূল শক্তি বঙ্গবন্ধুর দূরদর্শিতা : প্রধানমন্ত্রী

সোমবার, মার্চ ১৪, ২০২২
বাঙালীর সকল অর্জনের মূল শক্তি বঙ্গবন্ধুর দূরদর্শিতা : প্রধানমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক :

বাঙালী জাতির সকল অর্জনের মূল শক্তি বঙ্গবন্ধুর দূরদর্শিতা। জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা উপলক্ষ্যে সোমবার (১৪ মার্চ) সন্ধ্যায় আয়োজিত ‘জয় বাংলা’ শীর্ষক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, জয় বাংলা স্লোগান বাঙালির মুক্তি সংগ্রামের স্লোগান। জয় বাংলা স্লোগান আত্মত্যাগের স্লোগান, আমাদের অর্জনের স্লোগান। যে স্লোগানের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করেছি।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন উৎসর্গ করেছেন। যে মানুষগুলো ক্ষুধা-দারিদ্র্যে জর্জরিত ছিল, সবদিক থেকেই বঞ্চনার শিকার ছিল, সেই মানুষগুলোর ভাগ্য পরিবর্তন করার জন্য জাতির পিতা তার জীবন উৎসর্গ করেছেন। ছয় দফা থেকেই তিনি কিন্তু নির্দেশ দিলেন জয় বাংলাকে মাঠে নিয়ে যাওয়ার জন্য।

জয় বাংলা স্লোগানে সংগ্রামের মধ্য দিয়ে মানুষের মধ্যে স্বাধীনতার চেতনাকে জাগ্রত করার অর্থ নিহিত আছে উল্লেখ করে তিনি বলেন, এই স্লোগানের মধ্য দিয়েই আমাদের মুক্তিযুদ্ধ ও বিজয় অর্জন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা শুধু স্বাধীনতা দিয়েছেন তা নয়; তিনি সময় পেয়েছিলেন মাত্র সাড়ে তিন বছর। আমাদের স্থল সীমানা করে দিয়েছেন তিনি। মাত্র নয় মাসের মধ্যে আমাদের একটি সংবিধান দিয়েছেন। সেই অনুযায়ী রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা তিনি দিয়েছিলেন।

বঙ্গবন্ধু প্রত্যেকটি পদক্ষেপ অত্যন্ত সুপরিকল্পিতভাবে নিয়েছিলেন বলে জানান শেখ হাসিনা। বলেন, এ কারণে আমরা স্বাধীন জাতি হিসেবে মর্যাদা পেয়েছি।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল