বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ইউক্রেন একা নয় : ইউরোপের ৩ দেশের প্রধানমন্ত্রী

মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২
ইউক্রেন একা নয় : ইউরোপের ৩ দেশের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনে চলমান রুশ আগ্রাসনের মধ্যেই দেশটি সফরে গেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তিন সদস্যদেশ পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র ও স্লোভেনিয়ার প্রধানমন্ত্রীরা। কিয়েভে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে সাক্ষাৎ করে তারা সবসময় ইউক্রেনের জনগণের সাথে আছে বলে জানিয়েছেন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, রুশ বাহিনীর ক্রমাগত হামলার ভেতরেই ইউক্রেনের রাজধানী কিয়েভে জেলেনস্কির সাথে বৈঠক শেষে ব্রিফিং করেন তারা। সমগ্র ইউরোপ তাদের পাশে বলে আশ্বস্ত করেছেন তারা।

চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী পেত্র ফিয়ালা জেলেনস্কিকে উদ্দেশ্য করে বলেন, আপনি আপনার জীবন এবং স্বাধীনতার জন্য লড়াই করছেন। কিন্তু প্রকৃতপক্ষে আমরা জানি, আপনি আমাদের সকলের জীবন এবং স্বাধীনতার জন্যও লড়াই করছেন।

এরপর ইউক্রেনের জনগণকে আশ্বস্ত করে তিনি বলেন, আমরা সবসময় আপনাদের সাহসের প্রশংসা করি। আপনাদের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে সর্বদা। ইউরোপ সবসময় ইউক্রেনের মানুষের পাশে থাকবে। আমরা আপনাদের জন্য আরও বেশি সহায়তা ও সমর্থন জুগিয়ে যাব।

স্লোভেনিয়ান প্রধানমন্ত্রী জেনেজ জানসা বলেন, আপনারা (ইউক্রেনের জনগন) কখনই একা নন। আপনাদের লড়াই মানেই আমাদের লড়াই এবং আমরা একসঙ্গেই বিজয়ী হবো।

এসময় তারা ইউক্রেনের জনগণকে উজ্জীবিত করতে দেশটির জাতীয় স্লোগান উচ্চারণ করে বলে ওঠেন, ‘গ্লোরি টু ইউক্রেন’।

ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি এই সফরের জন্য তিন দেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন।

ইউক্রেনে রুশ বাহিনী সামরিক অভিযান শুরু করার পর থেকে এই প্রথমবার বিদেশি নেতারা দেশটি সফরে গেলেন। কিয়েভে রুশ বাহিনীর ক্রমাগত আক্রমণ বোমা হামলার মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই ট্রেনে করে পোল্যান্ড থেকে কিয়েভে পৌঁছান এই তিন নেতা।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল