শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জাতীয় শিশু দিবস-২০২২ ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এইউবিতে শিশু-কিশোর আসর

বুধবার, মার্চ ১৬, ২০২২
জাতীয় শিশু দিবস-২০২২ ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে এইউবিতে শিশু-কিশোর আসর

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যা¤পাসে এক শিশু-কিশোর আসরের আয়োজন করা হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান  ইউনিভার্সিটি  অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এবং প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশু বঙ্গবন্ধু আজকের শিশুদের জন্য আদর্শ । বঙ্গবন্ধুর জন্ম না হলে, বাংলাদেশ নামক দেশটির জন্ম হতো না। শিশুরা বঙ্গবন্ধুর আত¦জীবনী পড়বে, তা থেকে শিক্ষা নিয়ে নিজেকে স্বাধীনচেতা হিসেবে গড়ে তুলবে। তিনি আরো বলেন, আগামীর সোনার বাংলা হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

 এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রেজারার প্রফেসর ড. মো: নুরুল ইসলাম। তিনি বলেন, জাতির জনকের জীবনটাই ছিল সংগ্রাম আর সাধনার। তিনি সাধনা করেছিলেন বলেই আজ পুরো জাতি তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছে। আগামীতেও স্মরণ করবে। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারমর‌্যান ড. মুহাম্মদ জাফর সাদেক। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এইউবির শিক্ষক শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত শিশু কিশোররা।

সবশেষে শিশুদের মাঝে শিশুতোষ বিভিন্ন কবিতার বই এবং গল্পের বই তুলে দেন সব্যসাচী লেখক প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক । এ সময় শিশুদের সাথে আনন্দঘন পরিবেশে 

বঙ্গবন্ধুর জীবনী গল্পাকারে তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন ইংরেজী বিভাগের সহকারি অধ্যাপক মিজানুর রহমান ভুইয়া। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল