শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রমজানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

সোমবার, মার্চ ২১, ২০২২
রমজানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি: আমাদের পর্যাপ্ত মজুদ রয়েছে, রমজানে ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি হবে না উল্লেখ করে বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন, রমজানের শুরুতে ক্রেতারা অনেক পণ্য কিনে মজুদ করে। আমরা যদি রমজানের শুরুতে বেশি পণ্য ক্রয় না করি তাহলে দাম বৃদ্ধির কোন সুযোগ নেই। এছাড়াও আমাদের কাছে পর্যাপ্ত মজুদ রয়েছে। ভ্যাট তুলে নেওয়ার পরে তেলের দাম নিম্মমূখী।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরে টিসিবির পন্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলোচনায় এসব কথা বলেন তিনি।  

টিপু মুন্সি আরো বলেছেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধের বিষয়ে আমরা প্রভাব বিস্তার করতে পারিনা। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কম ফেলানো যায়। যেটি আমরা লক্ষ্য করছি তাদের যুদ্ধের কারণে জ্বালানি তেলের বাজারে প্রভাবের সম্ভবনা রয়েছে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম এখন চেষ্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করা। 

তিনি আরো বলেন, সারাদেশে টিসিবির পণ্য বিক্রয় করা হচ্ছে। কোথাও কোন অনিয়ম হলে সংশ্লিস্ট জেলা প্রশাসক ব্যবস্থা নিবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোন ব্যবসায়ী মজুদ করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সরকার সব সময় চেষ্টা করছে জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে যেন বাজারে দাম নিয়ন্ত্রণ থাকে।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি শহরের বিডি হলে পারিবারিক কার্ডের মাধ্যমে টিসিবি’র পণ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার, সদর উপজেলার চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, মেয়র আঞ্জুমান আরা বন্যা সহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল