মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ম্যাচ ও সিরিজ সেরা হয়ে যা বললেন তাসকিন

বুধবার, মার্চ ২৩, ২০২২
ম্যাচ ও সিরিজ সেরা হয়ে যা বললেন তাসকিন

স্পোর্টস ডেস্ক :

তাসকিন আহমেদ। এই মুহুর্তে বাংলাদেশের অন্যতম সেরা পেসবোলার। বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে একাই ধ্বসিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। পাঁচ উইকেট নিয়ে দলকে জিতিয়ে ম্যাচ ও সিরিজ সেরার পুরষ্কার বাগিয়ে নিয়েছেন। প্রথমবারের মতো কোনো সিরিজের সেরা হিসেবে পুরস্কার জিতলেন এই পেসার।

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইতিহাস গড়েছে। বাংলাদেশের জেতা দুই ম্যাচেই উইকেট নিয়েছেন তাসকিন। প্রথম ম্যাচে ৩৬ রানে ৩ উইকেট শিকারের পর দ্বিতীয় ম্যাচে মাত্র ৩৫ রানে নিয়েছেন ৫ উইকেট। সিরিজে সর্বোচ্চ ৮ উইকেট শিকার করেছেন তাসকিন। তাও মাত্র ১৪ গড়ে।

নিজের এমন পারফরম্যান্সে আনন্দিত তাসকিন। ম্যাচশেষের প্রেজেন্টেশনে বলেন, ‘আমি খুব খুশি এবং গর্বিত অনুভব করছি। প্রথমবারের মতো কোনো সিরিজের সেরার পুরষ্কার জিতলাম।’

দল ও অধিনায়ক থেকে দারুণ সমর্থন পেয়ে আসছেন জানিয়ে তাসকিন আরও যোগ করেন, ‘প্রতি ম্যাচেই আমার অধিনায়ক আমাকে দারুণ সমর্থন দিয়ে গেছেন। ম্যাচে আমাকে একটা নির্দিষ্ট দায়িত্ব দেওয়া থাকে। আক্রমণাত্মক এবং দ্রুতগতির বল করে উইকেট তুলে নেওয়ার।’

দক্ষিণ আফ্রিকা পেস বোলারদের জন্য সবসময় আদর্শ জায়গা। এখানে পেসার হিসেবে পাঁচ উইকেট পেয়ে খুশি তাসকিনও। তবে এখন ফ্ল্যাট ট্রাকে পাঁচ উইকেট শিকারের লক্ষ্য এই টাইগার পেসারের।

‘আমরা এখানে আসার পর থেকে দারুণ উপভোগ করছি। আমি আমার লেন্থ নিয়ে কাজ করছি। আমাকে এখনো শিখতে হবে কীভাবে ফ্ল্যাট ট্র্যাকেও পাঁচ উইকেট শিকার করা যায়।’- আরও যোগ করেন তাসকিন।

লাসিথ মালিঙ্গার পর সফরকারী দলের কোনো পেসার হিসেবে তাসকিন ১০ বছর পরে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডেতে পাঁচ উইকেট পেয়েছে। তাও দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের সামনে সিরিজ জিতিয়ে ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কারও জিতেছেন এই টাইগার পেসার।

তাসকিনের এমন কীর্তির জন্য গর্বিত তার অধিনায়ক তামিম ইকবালও। তাসকিনকে নিয়ে টাইগার অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের একজন ফাস্ট বোলার এখানে পাঁচ উইকেট শিকার করেছে, দলকে জিতিয়ে ম্যাচসেরা হচ্ছে, এবং সিরিজ সেরার পুরষ্কার নিচ্ছে, এটা আমাকে অনেক গর্বিত করছে।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল