বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সিডারচরের মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিল 'হেল্পিং হ্যান্ডস'

শুক্রবার, মার্চ ২৫, ২০২২
সিডারচরের মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিল 'হেল্পিং হ্যান্ডস'

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর জেলা ভিত্তিক ভার্চুয়াল সামাজিক সংগঠন হেল্পিং হ্যান্ডস অব শরীয়তপুর এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শরীয়তপুরের জাজিরা উপজেলাধীন কুন্ডেরচর-সিডারচর(সিডল্যান্ড) এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) এ চিকিৎসা সেবা কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সংগঠনটির প্রধান সমন্বয়ক আরিফুল ইসলাম লিয়ন বলেন, আমরা আমাদের সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে চেয়েছিলাম কোন একটি সুবিধাবঞ্চিত এলাকার মানুষের জন্য মৌলিক সুবিধাজনক কিছু করবো এবং তা শরীয়তপুর জেলার কোন একটি এলাকায়। তারই ধারাবাহিকতায় বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের পরিকল্পনা করি এবং পদ্মা ভাঙ্গনে জেলা ও উপজেলা থেকে সম্পূর্ণ বিভক্ত হওয়া দুর্গম এলাকা কুন্ডেরচর-সিডারচর(সিডল্যান্ড) এলাকাটি নির্বাচন করি।

এখানে ৫ জন অভিজ্ঞ মেডিক্যাল অফিসার দ্বারা মোট সারে চারশত জন রোগীকে প্রাথমিক চিকিৎসা সহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদান করা হয় ও সকলের ব্লাড গ্রুপ নির্ণয় সহ বয়স্কদের ডায়াবেটিকস পরীক্ষা করা হয়।

উক্ত কর্মসূচীতে চিকিৎসা নিতে আসা রাহিলা বেগম বলেন, "আমার শরীলে অনেক ব্যাথা, ডাক্তার অনেক ভালো কইরা দেখলো। এহন যেই ওষুধ লেইকা দিছে তা খাইয়া দেহি।"

এছাড়াও চিকিৎসা নিতে আসা ষাটোর্ধ বয়সের হাসমত বনদুকছি, আলী আজগর তালুকদার সহ আরো কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, আমরা চাইলেই ভালো ডাক্তার দেখাতে পারিনা, এই এলাকায় শুধুমাত্র একটি কমিউনিটি ক্লিনিক আছে কিন্তু ভালো কোন ডাক্তার নাই। আজকে ভালো ভালো ডাক্তার আসছে তাই ভালোভাবে দেখাইলাম। ডাক্তাররাও ভালোভাবে দেখছে।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, এবিএম লিয়াকত মল্লিক (কুন্ডেরচর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান), স্থানীয় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি স্বপন মল্লিক ও স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ এবং হেল্পিং হ্যান্ডস অব শরীয়তপুর এর উপদেষ্টা হাবিবুর রহমান সুমন ও এডমিন, মডারেটর, স্বেচ্ছাসেবীরা।

স্থানীয় সাবেক জনপ্রতিনিধি এবিএম লিয়াকত মল্লিক বলেন, আমাদের এই অবহেলিত এলাকায় এই ধরনের উদ্যোগে এলাকার মানুষ খুবই উপকৃত হয়েছে। আশা করি সরকারি-বেসরকারিভাবে এমন মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে।

উক্ত চিকিৎসা সেবা কর্মসূচীতে সহযোগী হিসেবে ছিলেন স্থানীয় সংগঠন আলোর পথে ও বিডি ক্লিন জাজিরা টিমের স্বেচ্চাসেবীরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল