মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান করলো নোবিপ্রবি

শনিবার, মার্চ ২৬, ২০২২
স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান করলো নোবিপ্রবি

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি:

স্বাধীনতা দিবস উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

শনিবার (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে  নোবিপ্রবিতে কর্মরত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারীদের পরিবারের জীবিত ২১ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। তিনি বলেন, ‘আজকের এই দিনে স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জানাই সশ্রদ্ধ সালাম। বাঙালির দীর্ঘ আন্দোলন- সংগ্রামের ফসল আজকের এই স্বাধীনতা। যা অনেক ত্যাগের মাধ্যমে অর্জিত হয়েছে। আমাদের সবাইকে এই স্বাধীনতা সমুন্নত রাখতে হবে। পাকিস্তানিদের মাধ্যমে আমরা নানাভাবে নিষ্পেষিত হয়েছি, ৩০ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। নতুন প্রজন্মের প্রতি আহবান থাকবে তারা যেন দেশটাকে ভালোবাসে। বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে মহান স্বাধীনতা দিবসে এই প্রত্যাশা করছি। আজ বীর মুক্তিযোদ্ধাদের আমরা সম্মানিত করলাম। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

এসময় অন্যদের মাঝে আরো বক্তব্য রাখেন নোবিপ্রবির উপ-উপাচার্য ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, সমাজবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, আইআইএস পরিচালক ড. ফিরোজ আহমেদ, ভাষা শহিদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. মো. আনিসুজ্জামান, রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন পলাশ, কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন আবদুল্লাহ আল মামুন প্রমুখ। 


এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক।

উল্লেখ্য, ২৫ মার্চ কালরাত্রি স্মরণে রাত ৯ টা ১ মিনিটে নোবিপ্রবি কেন্দ্রীয় শহিদ মিনারে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও নিষ্প্রদীপকরণ কর্মসূচি পালন করা হয়। এছাড়াও বর্ণাঢ্য র‍্যালি, শহীদমিনারে পুষ্পস্তবক অর্পণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপন করে নোবিপ্রবি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল